৪৮ ঘন্টার মধ্যে সাড়ে ৩ লক্ষ কোটি টাকা বিনিয়োগ প্রস্তাব, ৪০ লক্ষ্য কর্মসংস্থান; BGBS সমাপ্তি অনুষ্ঠানে জানালেন মুখ্যমন্ত্রীর 

দু’দিনের বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে বিনিয়োগের প্রস্তাব এসেছে ৩ লক্ষ ৪২ হাজার ৩৭৫ কোটি টাকা। ১৩৭ মৌ স্বাক্ষরিত হয়েছে। শিল্প সম্মেলনের শেষ দিনে জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তাঁর কথায়, শুধু শিল্প সম্মেলন চলাকালীন বিগত ৪৮ ঘন্টার মধ্যে রাজ্যে বিনিয়োগের প্রস্তাব এসেছে সাড়ে তিন লক্ষ কোটি টাকা। প্রায় ৪০ লক্ষ চাকরির প্রস্তাব এসেছে। 

মুখ্যমন্ত্রী এদিন ফের একবার ঘোষণা করেন, তাঁর সরকারের লক্ষ্য শিল্পে বাংলাকে শীর্ষে নিয়ে যাওয়া। বলেন, পশ্চিমবঙ্গ ১০ বছরে এমন জায়গায় পৌঁছাক, যাতে অন্য রাজ্য বাংলাকে ছুঁতেও না পারে। সেই সঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যের উত্তর থেকে দক্ষিণে পর্যাপ্ত রপ্তানি কেন্দ্র তৈরী করতে হবে, যাতে রাজ্যের উৎপাদন দ্রুত বিদেশে রপ্তানি করা যায়। পাশাপাশি মুখ্যমন্ত্রীর দাবি, অন্ডাল এবং বাগডোগরা খুব শীঘ্রই আন্তর্জাতিক বিমান বন্দর হবে। এছাড়াও এদিন মুখ্যমন্ত্রী জানান, রাজ্যে ফ্লিপকার্ট, ইনফোসিসের মতো সংস্থা বিনিয়োগ করেছে। উপস্থিত শিল্পপতিদের এদিন ফের একবার ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী। ১৯ টি দেশ থেকে উপস্থিত প্রতিনিধিদেরও শিল্প সম্মেলনে যোগ দেওয়ার জন্য ধন্যবাদ জানান তিনি, এদিন ফের একবার রাজ্যপালের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন মমতা ব্যানার্জি।  

Comments are closed.