পাক জেলে বন্দি বায়ুসেনার জীবন নিয়ে তৈরি সিনেমায় মণিরত্নমকে পরামর্শ দিয়েছিলেন অভিনন্দনের বাবা প্রাক্তন এয়ার মার্শাল

জীবনের সঙ্গে সিনেমার কী অমোঘ মিল। কারগিল যুদ্ধের প্রেক্ষাপটে ২০১৭ সালে চিত্র পরিচালক মণিরত্নম তৈরি করেন ‘কাতরু ভেলিয়াদাই’। সিনেমায় দেখানো হয়, ভারতীয় বায়ুসেনার একটি বিমান পাকিস্তানি সেনার হাতে বন্দি হয়। পাকিস্তানের জেলে বসে বন্দি ভারতীয় সেনা ভাবতে থাকেন, তাঁর ফেলে আসা অতীতের কথা। জেলে অকথ্য অত্যাচার সয়ে শেষ পর্যন্ত কীভাবে নিজের দেশে ফিরে আসেন সেই পাইলট, তা নিয়েই এই সিনেমা।
মণিরত্নম পরিচালিত এই তামিল সিনেমায় অভিনয় করেছিলেন কার্তি ও অদিতি রাও হায়দরি। সুপারহিট ‘কাতরু ভেলিয়াদাই’ সিনেমা তৈরির সময় বিভিন্ন পরামর্শ দিয়ে সাহায্য করেছিলেন প্রাক্তন এয়ার মার্শাল এস বর্তমান। প্রাক্তন এয়ার মার্শাল এস বর্তমান আর কেউ নন, বুধবার সকালে পাকিস্তান সেনার হাতে বন্দি হওয়া ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দনের বাবা।
কাকতালীয়ভাবে সিনেমার কাহিনীর সঙ্গে মিলে গেল এয়ার মার্শাল এস বর্তমানের পুত্র, ভারতীয় বায়ুসেনার পাইলট অভিনন্দন বর্তমানের জীবন!
বুধবার পাক মাটিতে ভেঙে পড়া ভারতীয় যুদ্ধ বিমানের পাইলট অভিনন্দন বর্তমান আটক হয়েছেন পাকিস্তানি সেনার হাতে। রক্তাক্ত অভিনন্দনের ছবি এবং ভিডিও এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে নিয়ে একাধিক ভিডিও এবং ছবি প্রকাশ করেছে পাকিস্তানের সেনা। একটি ভিডিওতে দেখা যায় জঙ্গল ঘেরা এক নালার মধ্যে পড়ে রয়েছেন এক অফিসার। তাঁকে স্থানীয়দের হাত থেকে উদ্ধার করছে কয়েকজন পাক সেনা। দ্বিতীয় ভিডিওতে দেখা যাচ্ছে চোখ বাঁধ অবস্থায় পাকিস্তানি সেনার প্রশ্নের দৃঢ়ভাবে জবাব দিচ্ছেন বন্দি পাইলট। তিনি জানতে চান, এখন কি পাক সেনার হেফাজতে রয়েছেন তিনি? যদিও সে উত্তর মেলেনি। বুধবার রাতেও একটি ভিডিও প্রকাশ করেছে পাক সরকার।
অভিনন্দনের বাবা প্রাক্তন এয়ার মার্শাল এস বর্তমান ছেলের রক্তাক্ত চেহারা ভারতীয় টেলিভিশন চ্যানেলগুলিকে না দেখানোর আবেদন করেছেন। দেশের প্রতিরক্ষা মন্ত্রকের তরফেও বন্দি বায়ু সেনার পাইলটকে দ্রুত দেশে ফেরানোর চেষ্টা করা হচ্ছে।
এই ভিডিও প্রকাশ্যে আসার পর শুরু হয়েছে প্রতিবাদের ঝড়। দেশের মানুষ প্রার্থনা করছেন সুস্থ শরীরে দেশে ফিরুন উইং কমান্ডার অভিনন্দন বর্তমান।
‘কাতরু ভেলিয়াদাই’ সিনেমার মুখ্য অভিনেতা কার্তি ট্যুইট করেন, তিনি ভাগ্যবান যে ভারতীয় সেনার কয়েকজন অফিসারের সঙ্গে আলাপের সুযোগ পেয়েছিলেন। তাঁদের কাছ থেকে চেনাটাই বিরাট সম্মানের। তিনি আরও লেখেন, প্রার্থনা করি পাকিস্তানে আটক যোদ্ধারা দেশে ফিরে আসুন।
‘কাতরু ভেলিয়াদাই’ সিনেমায় বায়ুসেনার পাইলট বরুণ চক্রপানি শেষ পর্যন্ত দেশে ফিরে এসেছিলেন। খুঁজে পেয়েছিলেন ভালবাসার মানুষটিকে।
‘রিয়েল লাইফে’ও এভাবেই বায়ুসেনার পাইলট অভিনন্দন বর্তমান ফিরে আসবেন, প্রার্থনা দেশবাসীর।

Comments
Loading...