আন্তর্জাতিক যুব দিবসে বাংলার সম্প্রীতি ও সংহতি বজায় রাখার বার্তা তৃণমূল যুব সভাপতি অভিষেক ব্যানার্জির। ‘বাংলার যুবশক্তি’ কর্মসূচির ৬ লক্ষ কর্মীকে শুভেচ্ছা জানিয়ে দীর্ঘ ট্যুইট করলেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ।

বুধবার ট্যুইটারে তিনি লেখেন, আন্তর্জাতিক যুব দিবস সেইসব প্রাণবন্ত যুবক-যুবতীদের উৎসর্গ করছি যাঁরা, বাংলা তথা ভারত এবং আমাদের সংবিধানের সম্মান ও মূল্যবোধ রক্ষায় একজোট হয়ে দাঁড়িয়েছেন। আজকের যুবসমাজের সিদ্ধান্তের উপর দাঁড়িয়ে থাকবে পরবর্তী প্রজন্মের কাজ। তিনি ট্যুইটে আরও লেখেন, বাংলার মুক্ত চিন্তার ঐতিহ্য রক্ষার দায়িত্ব যুব সমাজের। মিথ্যে অপপ্রচার চালিয়ে সামাজিক সম্প্রীতি ও সংস্কার নষ্টের যে চক্রান্ত চলছে তা রোধ করতে বাংলার যুব সম্প্রদায়কে আহ্বান জানাই।

আমফানের ত্রাণ বিলি, করোনা পরিস্থিতি সহ যে কোনও সামাজিক প্রেক্ষিতে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে ‘বাংলার যুবশক্তি’ নামে ‘অরাজনৈতিক’ কর্মসূচি শুরু করেছে তৃণমূল যুব কংগ্রেস। আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষ্যে যে ৬ লক্ষ ‘যুব যোদ্ধা’ স্বার্থহীনভাবে এই কর্মসূচির আওতায় কাজ করে চলছেন তাঁদের ভূয়সী প্রশংসা করেন অভিষেক ব্যানার্জি। ট্যুইটারে লেখেন, আমফান ও করোনা, দ্বৈত সংকটে সাহায্যের জন্য এবং নিঃস্বার্থভাবে সময় ব্যয় করার জন্য ৬ লক্ষ যুব যোদ্ধাকে কুর্নিশ জানিয়ে আমি গর্ববোধ করছি।

প্রসঙ্গত, তারুণ্যের বিকাশ ও উন্নয়নে ১৯৯৮ সালে পর্তুগালের রাজধানী লিসবনে ‘ওয়ার্ল্ড কনফারেন্স অব মিনিস্টার রেসপনসিবল ফর ইয়ুথ’ ১২ আগস্টকে ‘আন্তর্জাতিক যুব দিবস’ হিসেবে উদ্‌যাপনের প্রস্তাব দেয়। ১৯৯৯ সাল থেকে জাতিসঙ্ঘ এই দিনটিকে ‘আন্তর্জাতিক যুব দিবস’ হিসেবে পালনের সিদ্ধান্ত নেয়। সেই থেকে বিশ্বের বিভিন্ন দেশে এই দিনটি পালন করা হয়।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us