মমতা ১০ বছরে কী করেছেন জানেন, বিজেপি জানিয়েছে কি? উত্তরবঙ্গ থেকে অভিষেক

১০ বছরে আমরা বাংলায় উন্নয়নের খতিয়ান দিয়েছি। বিজেপি ৭ বছরে কী করেছে? কোনও খতিয়ান কি দিতে পেরেছে? কোচবিহারের সিতাইয়ের সভা থেকে বিজেপিকে এই ভাষাতেই আক্রমণ করলেন তৃণমূল যুব সভাপতি অভিষেক ব্যানার্জি। বুধবার উত্তরবঙ্গে তিনটি জনসভা করেন অভিষেক। প্রথম জনসভাটি ছিল কোচবিহারের সিতাইয়ে। সেখানে অভিষেক ব্যানার্জি বলেন, বিজেপি বলছে ক্ষমতায় এলে কাজ করবে। আর বাংলার মেয়ে কাজ করে দেখিয়ে দিয়েছেন। কাজের খতিয়ান বাড়ি বাড়ি রিপোর্ট কার্ড আকারে পৌঁছেও দিয়েছেন। বিজেপিকে চ্যালেঞ্জ ছুঁড়ে বলেন, উন্নয়নের খতিয়ান দেখান, হিসেব নিয়ে বসুন। আমিও বাংলায় দিদির কাজের হিসেব নিয়ে বসছি। যদি হেরে যাই, রাজনীতি করা ছেড়ে দেব। তাঁর আহবান, সকলে মিলে বিজেপির জামানত বাজেয়াপ্ত করুন।

দক্ষিণ কোচবিহারে আরেকটি জনসভা করেন অভিষেক ব্যানার্জি। অভিষেক ব্যানার্জির কথায়, সরাসরি একটা ভোট তৃণমূলে দেওয়া মানে বিজেপির জামানত বাজেয়াপ্ত করা। ক্ষমতায় আসার আগে বিজেপির মিথ্যা প্রতিশ্রুতির জবাব হবে এটাই। অন্যদিকে সিতাইয়ের জনসভা থেকে বলেন, নির্বাচনের আগে বহিরাগতরা আসে, আর ভোট পেরিয়ে গেলে আর দেখা যায় না।

অভিষেক কালো টাকা নিয়ে বিজেপিকে কটাক্ষ করে বলেন, বিজেপি দাবি করেছিল, ক্ষমতায় এলে বিদেশ থেকে কালো টাকা উদ্ধার হবে, ১৫ লক্ষ টাকা করে প্রত্যেকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে দেওয়া হবে। ডায়মন্ড হারবারের সাংসদের প্রশ্ন, সেই টাকা কোথায় গেল? অভিষেকের দাবি, মমতা ব্যানার্জি যা বলেন তা করে দেখান।

বিজেপি টাকা দিয়ে ভোট কিনতে চাইছে বলেও ফের অভিযোগ করেন অভিষেক। বলেন, কেউ টাকা দিতে এলে তা নিয়ে নিন। আর ভোট বাক্সে উলটে দিন। বিজেপি ৫০০ টাকা দিলে নিন, আর নিজেকে প্রশ্ন করুন, এই টাকায় আপনার কতদিন চলবে। কারণ জিনিসপত্রের যা দাম, সেই টাকায় আপনি কতদিন চালাতে পারবেন!

Comments
Loading...