Amit Shah: CRPF এখন নির্বাচন কমিশনের অধীনে কাজ করছে, স্বরাষ্ট্রমন্ত্রকের নয়

কেন্দ্রীয় বাহিনীর কার্যকলাপ নিয়ে অসন্তোষ গোপন করেননি মমতা ব্যানার্জি। প্রতিটি জনসভায় নিয়ম করে তোপ দাগছেন অমিত শাহের মন্ত্রকের বিরুদ্ধে। তৃণমূল নেত্রীর স্পষ্ট অভিযোগ, অমিত শাহের নির্দেশে বাংলায় রাজনৈতিক পক্ষপাত দেখাচ্ছে কেন্দ্রীয় বাহিনী। কলকাতায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে তার জবাব দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

অমিত শাহ বললেন, কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা এখন নির্বাচন কমিশনের অধীনে, স্বরাষ্ট্রমন্ত্রকের অধীনে নয়। তাঁর সংযোজন, এটা সাধারণ কথা, কিন্তু দিদি মানতে চাইছে না। 

মমতা ব্যানার্জির উদ্দেশ্যে অমিত শাহের তোপ, কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের নিয়ে তিনি যেসব মন্তব্য করেছেন, তা আগে কখনও শুনিনি। 

হোটেল হিন্দুস্তান ইন্টারন্যাশনালের সাংবাদিক বৈঠকে অমিত শাহের অভিযোগ, দিদি শান্তিপূর্ণ ভোট চাইছেন না। ভোটে রিগিং করতে চাইছেন। নির্বাচনে সিআরপিএফ কমিশনের নিয়ন্ত্রণে থাকে। স্বরাষ্ট্রমন্ত্রকের নিয়ন্ত্রণে নয়। আর তাতেই মাথা গরম হয়ে যাচ্ছে দিদির। হার নিশ্চিত বুঝেই এই ধরণের মন্তব্য করেছেন, বলেন শাহ। পাশাপাশি তাঁর প্রশ্ন, সিআরপিএফকে ঘেরাওয়ের কথা কেন বলছেন দিদি?

কোচবিহারের শীতলকুচিতে দিলীপ ঘোষের গাড়িতে হামলার প্রসঙ্গ তোলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বলেন, দিলীপ ঘোষের গাড়িতে হামলার পর কোনও তৃণমূল নেতা কিছু বলেননি। এতেই বোঝা যাচ্ছে, এই কাজে তাদের সায় আছে। 

কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের নিয়ে মন্তব্য করার জেরে মুখ্যমন্ত্রীকে নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন। অন্যদিকে বেগম মন্তব্যের জন্য কমিশনের নোটিশ পেয়েছেন শুভেন্দু অধিকারী। এদিন শাহকে এ নিয়ে প্রশ্ন করায় তিনি বলেন, এই বিষয়ে ভালো বলতে পারবেন মমতা-শুভেন্দু। দু’জনেরই উত্তর দেওয়া উচিত বলে মনে করেন শাহ। শুভেন্দু অধিকারী ইতিমধ্যেই উত্তর দিয়েছেন বলে শুনেছি, জানান অমিত শাহ।

Comments
Loading...