#মিটুঃ ইন্ডিয়ান আইডল-১০ থেকে সরানো হল অনু মালিককে

‘মি টু’ মুভমেন্টে একাধিক মহিলার অভিযোগের জেরে ইন্ডিয়ান আইডল-১০ এর বিচারকের পদ থেকে বাদ দেওয়া হল সঙ্গীত পরিচালক এবং গায়ক অনু মালিককে। রবিবার সোনি এন্টারটেনমেন্ট টেলিভিশনের পক্ষ থেকে একথা জানানো হয়েছে।
২০০৪ সালে প্রথম ইন্ডিয়ান আইডল শো থেকেই অনু মালিক এই জনপ্রিয় অনুষ্ঠানের বিচারক পদে রয়েছেন। চলতি বছরে ইন্ডিয়ান আইডল-১০ এ অনু মালিক ছাড়াও বিচারক হিসেবে রয়েছেন নেহা কক্কর এবং বিশাল দাদলালনি। সোনি এন্টারটেনমেন্ট টেলিভিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, অনু মালিক আর এই শো’এর বিচারক থাকছেন না। শো নির্দিষ্টভাবেই চালু থাকবে এবং তাঁর জায়গায় অন্য কোনও জনপ্রিয় ব্যক্তির নাম বিচারক হিসেবে শীঘ্রই ঘোষণা করা হবে।
প্রথমে গায়িকা সোনা মহাপাত্র এবং তারপর শ্বেতা পন্ডিত সঙ্গীতকার অনু মালিকের বিরুদ্ধে যৌন হেনস্থা এবং অভব্য আচরণের অভিযোগ আনেন। শ্বেতা পন্ডিত ২০০০ সালের একটি ঘটনা উল্লেখ করে জানান, সেই সময় মুম্বইয়ে গানের সুযোগ করে দেবেন, এই প্রতিশ্রুতি দিয়ে অনু মালিক তার বদলে তাঁকে চুমু খেতে চান। তার আগে আর এক কম বয়সী গায়িকা সোনা মহাপাত্রও অনু মালিক এবং কৈলাশ খেরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন। এই দুই গায়িকা ছাড়াও আরও দুই মহিলা একইভাবে যৌন হেনস্থার অভিযোগ আনেন অনু মালিকের বিরুদ্ধে। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছিলেন অনু মালিক।
একের পর এক মহিলা, কম বয়সী গায়িকা যেভাবে অনু মালিকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন তাতে যথেষ্টই চাপে ছিলেন এই জনপ্রিয় সঙ্গীত পরিচালক। এদিন অবশেষে ইন্ডিয়ান আইডল-১০ থেকে তাঁকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্তই ঘোষণা করল সোনি এন্টারটেনমেন্ট।

Comments
Loading...