ভাটপাড়া সমবায় ব্যাঙ্কে সরকারি অর্থ তছরুপ কাণ্ড, অর্জুন ঘনিষ্ঠ সঞ্জিত সিংহ গ্রেফতার, বিজেপি সাংসদকে তলব

নয়া অস্বস্তিতে বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংহ। এবার ভাটপাড়া সমবায় ব্যাঙ্কের বিপুল টাকা তছরূপ কাণ্ডে পুলিশ গ্রেফতার করল অর্জুন ঘনিষ্ঠ এক ব্যক্তিকে। এই ঘটনায় তদন্তের জন্য তলব করা হল বিজেপি সাংসদ অর্জুন সিংহকে।

ভাটপাড়া কো অপারেটিভ ব্যাঙ্কের বিপুল অর্থ তছরুপ কাণ্ডে গ্রেফতার হলেন বিজেপি সাংসদ অর্জুন সিংহ ঘনিষ্ঠ পাপ্পু ওরফে সঞ্জিত সিংহ। শুক্রবার সন্ধ্যায় বারাকপুর পুলিশ সঞ্জিত সিংহকে গ্রেফতার করে। এই কো অপারেটিভ ব্যাঙ্কের প্রায় ২৬ কোটি টাকা ভুয়ো কাগজ তৈরি করে বিভিন্ন ব্যক্তিকে ঋণ পাইয়ে দেওয়া নিয়ে কয়েকমাস ধরেই তদন্ত চলছিল। সূত্রের খবর, এই ভাটপাড়া মিউনিসিপ্যালিটির তৎকালীন চেয়ারম্যান অর্জুন সিংহের প্রত্যক্ষ হস্তক্ষেপে গোটা ঘটনাটি কার্যকর হয়।

পুলিশ জানিয়েছে, তদন্তে জানা গিয়েছে, বারাকপুর পুরসভার ভুয়ো কাগজ তৈরি করে প্রায় ২৫-২৬ কোটি  ঋণ পাইয়ে দেওয়ার ঘটনায় যে সরকারি অর্থ তছরুপ হয়েছে, তার একটা বড়ো অংশ এই পাপ্পু ওরফে সঞ্জিত সিংহের একটি সংস্থায় স্থানান্তরিত করা হয়। পাশাপাশি অর্জুনের ঘনিষ্ঠ এবং তাঁর কয়েকজন আত্মীয় পরিজনের কাছেও অর্থ পৌঁছেছে বলে তদন্তে জানতে পেরেছে পুলিশ। বারাকপুর পুলিশ জানিয়েছে, তছরুপ কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য সাংসদ অর্জুন সিংহকে দু’বার তলব করে নোটিস পাঠানো হয়েছে। কিন্তু তিনি জেরায় আসেননি, তাঁকে ফের ডাকা হচ্ছে।

পুলিশ সূত্রের খবর, পাপ্পুর সংস্থায় যে ব্যাঙ্কের থেকে নেওয়া ঋণের টাকা ঢুকেছে তার প্রমাণ রয়েছে। এই ঘটনায় আবার বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংহকে ডেকে পাঠানো হয়েছে। এই ঘটনায় নতুন অস্বস্তিতে বিজেপি সাংসদ অর্জুন সিংহ।

Comments
Loading...