রাজ্যে পরিষেবা স্বাভাবিক করতে সর্বশক্তি প্রয়োগ করা হচ্ছে। এজন্য সেনার সাহায্য চাওয়া হয়েছে। জানাল স্বরাষ্ট্র দফতর। ট্যুইটে আরও বলা হয়েছে, পরিস্থিতি স্বাভাবিক করতে মোতায়েন করা হয়েছে এনডিআরএফ-এসডিআরএফ। সকলের সহায়তা নিয়ে 24×7 কাজ করে পরিস্থিতি স্বাভাবিক করতে চেষ্টা করছে রাজ্য সরকার।

অতি প্রবল ঘূর্ণিঝড় আমপানের তাণ্ডবে তছনছ রাজ্য। দুর্যোগ কাটার পরে বিভিন্ন এলাকায় পানীয় জল, বিদ্যুৎ পরিষেবার দাবিতে দিকে দিকে চলছে বিক্ষোভ। এই পরিস্থিতিতে সেনা ডাকার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। সূত্রের খবর রাজ্যে আসছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর আরও ১০ টি দল।

স্বরাষ্ট্র দফতর ট্যুইটে জানিয়েছে, গাছ কাটতে বিভিন্ন দফতরের শতাধিক দল কাজ করছে। সিইএসসি ও ডব্লুবিএসইডিসিএলকেও সর্বশক্তি দিয়ে কাজের নির্দেশ দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সিইএসসিকে আপাতত পরিস্থিতি সামলাতে ১৫০ টি জেনারেটর ভাড়া করার কথা বলেছে রাজ্য সরকার। যেখানে জল ও বিদ্যুতের সমস্যা রয়েছে, সেখানে তা ব্যবহার করে মানুষের সমস্যার আপাতত সুরাহা করতে হবে বলেও জানিয়েছেন মমতা। পানীয় জল ও নিকাশি ব্যবস্থা দ্রুত স্বাভাবিক হয়ে যাবে বলেও জানিয়েছে স্বরাষ্ট্র দফতর।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us