ক্ষমতা থাকলে পরমবীর সিংহ আমায় গ্রেফতার করুন, হুমকির ২৪ ঘণ্টার মধ্যেই গ্রেফতার অর্ণব! কী ঘটেছিল?

মঙ্গলবার সন্ধে ৫ টা ৩৮ মিনিট। রিপাবলিক টিভির কর্ণধার তথা সাংবাদিক অর্ণব গোস্বামীর একটি বয়ান পোস্ট করে সংশ্লিষ্ট সংবাদমাধ্যম। অর্ণব গোস্বামী অভিযোগ করেন, তাঁকে হাওয়ালা অপারেটর বলেছেন মুম্বই পুলিশ কমিশনার। এরপরেই অর্ণব চ্যালেঞ্জ ছুড়ে জানান, তিনি যদি সত্যিই তা হন তাহলে তাড়াতাড়ি তাঁকে গ্রেফতার করুক মুম্বই পুলিশ। এই বিবৃতির ২৪ ঘণ্টাও কাটেনি, রিপাবলিক টিভির কর্ণধার তথা সাংবাদিককে গ্রেফতার করল মহারাষ্ট্র পুলিশ! যদিও অন্য একটি মামলার প্রেক্ষিতে এই গ্রেফতারি। কিন্তু মঙ্গলবার সন্ধের বিবৃতিতে ঠিক কী বলেছিলেন অর্ণব গোস্বামী?

অর্ণব অভিযোগ করেন, মুম্বই পুলিশ কমিশনার পরমবীর সিংহ তাঁকে ‘হাওয়ালা অপারেটর’ বলে কালিমালিপ্ত করার চেষ্টা করছেন। ভুয়ো টিআরপি মামলায় তাঁর চ্যানেলের বিরুদ্ধে টাকা দিয়ে ভিউয়ারশিপ বাড়ানোর অভিযোগ এনেছে মুম্বই পুলিশ। অর্ণব জানান, মুম্বই পুলিশ দাবি করেছে, আমি নাকি রিপাবলিক ভারত চ্যানেলের জন্য ২০১৭ সালে হাওয়ালা অপারেশন করেছিলাম। কিন্তু ২০১৭ সালে এই হিন্দি চ্যানেলের জন্মই হয়নি, চ্যানেলটি তৈরি হয় ২০১৯ সালে। ভুয়ো টিআরপি মামলায় রিপাবলিক টিভির বিরুদ্ধে কোনও অভিযোগেরই প্রমাণ দিতে পারেনি মুম্বই পুলিশ, বক্তব্য অর্ণবের। এরপরই তিনি মুম্বই পুলিশ কমিশনার পরমবীর সিংহকে চ্যালেঞ্জ জানিয়ে বলেন, তিনি যদি দোষী হন তবে শীঘ্রই তাঁকে জেলে নিয়ে গিয়ে দেখাক মুম্বই পুলিশ।

অর্ণব গোস্বামীর এই বিবৃতির ২৪ ঘণ্টাও কাটেনি, আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলায় বুধবার সকালে তাঁকে গ্রেফতার করে পুলিশ।

 

Comments
Loading...