অযোধ্যা রাম মন্দির: ভূমিপুজোর আগেই করোনা সংক্রমিত এক পুরোহিত সহ ১৬ পুলিশ কর্মী

রাম মন্দিরের ভূমিপুজোর আগে করোনা সংক্রমিত হলেন পুরোহিত। সেই সঙ্গে দায়িত্বে থাকা ১৬ জন পুলিশ কর্মীরও করোনা পজিটিভ বলে খবর মিলেছে। এদিকে আগামী ৫ আগস্ট রাম মন্দির ভূমিপুজো। যেখানে প্রধান অতিথি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এক ধাক্কায় এতজন করোনা সংক্রমিত হওয়ার পর প্রশ্ন উঠছে আদৌ ভূমিপুজো হবে তো?

জানা গিয়েছে, রাম মন্দিরের চার প্রধান পুরোহিতের মধ্যে একজন তথা আচার্য সতেন্দ্রদাসের শিষ্য প্রদীপ দাসের শরীরে মিলেছে করোনাভাইরাস। মন্দিরের নিত্য পুজোর দায়িত্বে থাকা ওই পুরোহিত এখন হোম কোয়ারেন্টিনে। এদিকে উত্তরপ্রদেশের স্বাস্থ্য দফতর জানিয়েছে বুধবার অযোধ্যার ৬৫ জনের শরীরে করোনাভাইরাস মিলেছে। অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩৭৫। অযোধ্যা জেলায় করোনায় এ পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে।

বুধবার সারা দেশে নতুন করে করোনা সংক্রমিত ৫২ হাজারের বেশি মানুষ। দেশে মোট সংক্রমিতের সংখ্যা প্রায় ১৬ লক্ষ। এই পরিস্থিতিতে ৫ আগস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজোর আয়োজন হচ্ছে। যেখানে একাধিক রাজনীতিবিদ ও বিশিষ্ট অতিথির সঙ্গে হাজির থাকার কথা প্রধানমন্ত্রীরও। কিন্তু তার আগে মন্দিরের পুরোহিত এবং নিরাপত্তারক্ষীদের করোনা সংক্রমিত হওয়ার ঘটনায় রাম মন্দিরের ভূমি পুজো ঘিরে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

Comments
Loading...