রাজনীতি ছাড়লেন বাবুল সুপ্রিয়; দীর্ঘ ফেসবুক পোস্টে হেমন্তের গান শেয়ার করে লিখলেন নিজের চলে যাওয়ার কারণ

রাজনীতি থেকে অবসর নিলেন বিজেপি সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।

শুক্রবার একটি দীর্ঘ ফেসবুক পোস্ট করে তিনি তাঁর সিধান্তের কথা ঘোষণা করেন। দলবদলের জল্পনা উড়িয়ে তিনি এও বলেন, তিনি অন্য কোনও দলে যাচ্ছেন না। তৃণমূল, কংগ্রেস, সিপিএম কোনও দলেই নয়।

বেশকিছু দিন ধরেই তিনি কার্যত ‘বেসুরো’ ছিলেন। মন্ত্রীত্ব হারানোর পরেও তাঁর সোশ্যাল মিডিয়া পোস্ট ঘিরে একাধিক বিতর্ক তৈরি হয়। তবে তিনি যে এভাবে এক্কেবারে রাজনীতি থেকে অবসর নেওয়ার সিধান্ত নেবেন তা আগে জানা যায়নি। যার জেরে স্বাভাবিক ভাবেই রাজনৈতিক মহলে তীব্র গুঞ্জন শুরু হয়েছে।

এদিন তিনি তাঁর দীর্ঘ পোস্টে জানান, তাঁর পরিবার পরিজন, ঘনিষ্ঠদের কথা শুনেছেন, বুঝেছেন এবং তারপরেই তাঁর এই সিদ্ধান্ত।

কিন্তু হঠাৎ কেন এই সিদ্ধান্ত? এর সঙ্গে কী তাঁর মন্ত্রীত্ব চলে যাওয়ার কোনও সম্পর্ক রয়েছে। বাবুল তাঁর ফেসবুক পোস্টে সাফ জানিয়েছেন তাঁর রাজনীতি ত্যাগের সঙ্গে মন্ত্রীত্ব যাওয়ার সম্পর্ক রয়েছে।

বাবুল নাম না করে দলের একাংশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে বলেছেন, তিনি ‘তঞ্চকতা’ করেন না বলেই অনেকের কাছে অপ্রিয়।

বাবুলের অভিযোগ ২০১৪ সালে তিনি একমাত্র বিজেপির টিকিটে জিতেছিলেন কিন্তু এখন দলের পরিস্থিতি পাল্টেছে। তাঁর এই রাজনীতি ত্যাগের জন্য দলে কোনও প্রভাব পড়বে না বলেও দাবি করেছেন।

সেই সঙ্গে তিনি এও জানিয়েছেন তাঁর জন্য কেন্দ্রীয় সরকারের বরাদ্দ বাড়ি তিনি ছেড়ে দেবেন। এমনকী সাংসদ হিসেবে মেয়াদ বাকি থাকলেও তিনি সাংসদের কোনও বেতন নেবেন না।

বাবুলের দীর্ঘ ফেসবুক পোস্টের ছত্রে ছত্রে ঝরে পড়ছে অভিমান। পোস্টের শেষে হেমন্ত মুখার্জির একটি বিখ্যাত গানও তিনি শেয়ার করেছেন।

দলের শীর্ষ নেতৃত্ব অমিত শাহ, জেপি নাড্ডা যে তাঁকে এই সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত থাকতে অনুরোধ করেছিলেন সে কথাও তিনি তাঁর পোস্টে জানিয়েছেন।

Comments
Loading...