বিজেপির ‘থিম সং’য়ে মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে কুরুচিকর কটাক্ষ! নির্বাচন কমিশনের শোকজ বাবুল সুপ্রিয়কে

ভোটের মুখে গান গেয়ে বিপাকে আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। তাঁর গানে আপত্তিকর শব্দ রয়েছে, এই অভিযোগে আসানসোল দক্ষিণ থানায় এফআইআর দায়ের করেছে একটি ছাত্র সংগঠন। অভিযোগের প্রেক্ষিতে বাবুলকে শো কজ নোটিস পাঠাল নির্বাচন কমিশন। ৪৮ ঘন্টার মধ্যে তাঁর জবাব তলব করা হয়েছে।
রাজ্য বিজেপির নির্বাচনী প্রচারের জন্য রবিবারই দলের ‘থিম সং’ রেকর্ড করেন বাবুল সুপ্রিয়। ‘এই তৃণমূল আর নয়’ শীর্ষক গানের অধিকাংশ কথা নিজেই লিখেছেন বলে দাবি করেছেন আসানসোলের বিজেপি সাংসদ। সুর, সম্পাদনা এবং কণ্ঠ, সবই তাঁর নিজের। সোমবার সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পায় গানটি। কিন্তু গোটা গানটি জুড়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেস দলের নামে কুৎসা ও অপপ্রচার করা হয়েছে, এই অভিযোগে মঙ্গলবার সকালে পশ্চিম বর্ধমান স্টুডেন্টস লাইব্রেরি কোঅর্ডিনেশন কমিটি নামে একটি সংগঠন আসানসোল দক্ষিণ থানায় অভিযোগ দায়ের করে।
ওই সংগঠনের সাধারণ সম্পাদক গৌরব গুপ্ত অভিযোগ করেন, গোটা গানে তৃণমূল এবং মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে কুৎসা রয়েছে। মুখ্যমন্ত্রীর উদ্দেশে অপমানজনক শব্দ ব্যবহার করা হয়েছে বলেও অভিযোগ তাঁর। বাবুল সুপ্রিয় নিজে কেন্দ্রীয় মন্ত্রী হয়ে কীভাবে গানের লাইনে মুখ্যমন্ত্রী সম্পর্কে এমন ‘অসম্মানজনক’ শব্দ ব্যবহার করতে পারেন, সেই প্রশ্নও তোলে সংগঠনটি।
বাবুল সুপ্রিয় অবশ্য অভিযোগকে গুরুত্ব দিতে নারাজ। সাংবাদিকদের তিনি জানিয়েছেন, ‘এফআইআর নিয়ে একেবারেই চিন্তিত নই।’ তাঁর কটাক্ষ, ‘সত্যি কথা বললে গায়ে তো লাগবেই!’

 

Comments
Loading...