রাজ্য পাচ্ছে আরও একটি বন্দে ভারত; রুট নিয়ে শুরু জল্পনা 

পশ্চিমবঙ্গ পাচ্ছে আরও একটি বন্দে ভারত এক্সপ্রেস। রেল সূত্রে খবর, ইতিমধ্যেই চেন্নাইয়ের ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টরি থেকে বন্দে ভারত এক্সপ্রেস হাওড়া অভিমুখে যাত্রা শুরু করে দিয়েছে। যদিও নতুন ট্রেনটি কোন রুটে চলবে তা নিয়ে দক্ষিণ-পূর্ব রেলের তরফে কোনও চূড়ান্ত খবর পাওয়া যায়নি। 

গত ২৪ এপ্রিল রেল বোর্ডের তরফে চেন্নাইয়ের ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টরি’তে একটি চিঠি পাঠানো হয়। যেখানে পঞ্চদশ এবং ষোড়শ বন্দে ভারত এক্সপ্রেস দুটি দক্ষিণ-পূর্ব রেল অর্থাৎ পশ্চিমবঙ্গ এবং উত্তর-সীমান্ত রেলের জন্য বরাদ্দ রাখতে বলা হয়েছিল। আর এই চিঠি প্রকাশ্যে আসার পরই রাজ্যের বন্দে ভারত পাওয়ার খবরটি জানা যায়। রেল সূত্রে খবর, নতুন ট্রেনটির জন্য সম্ভাব্য কয়েকটি রুট ঠিক করা হয়েছে। যার মধ্যে রয়েছে হাওড়া-পুরী রুট, হাওড়া-রাঁচি এমনকী নিউ জলপাইগুড়ি-গুয়াহাটিও সম্ভাব্য রুট হতে পারে। তবে শেষ পর্যন্ত কোন রুটে ট্রেনটি চলবে তা চূড়ান্ত করবে রেল বোর্ড। 

সম্প্রতি হাওড়া-জলপাইগুড়ি রুটে নতুন বন্দে ভারত এক্সপ্রেস চলা শুরু হয়েছে। শুরু থেকে ট্রেনটি নিয়ে নানান বিতর্ক হলেও ভ্রমণ প্রিয় বাঙালির মধ্যে ট্রেনটি বিপুল জনপ্রিয়তা পেয়েছে। এই অবস্থায় দক্ষিণ-পূর্ব রেলের এক সূত্রের দাবি, বাঙালি পর্যটকদের একটি বড় অংশ যেমন সারা বছর পাহাড় বেড়াতে যায় একই ভাবে পুরীতেও যায় প্রচুর মানুষ। সে দিক থেকে দেখলে নতুন বন্দে ভারত ট্রেনটির হাওড়া-পুরী রুটে চলার সম্ভবনাও বেশি।  

Comments are closed.

                  ] var randomizedImage = modalData[Math.floor(Math.random() * modalData.length)]; window.onload = function () { modalImage.src = randomizedImage.imgUrl; modalLink.href = randomizedImage.link;            setTimeout(function () { document.body.appendChild(modalComponent); }, 3000) } crossButton.onclick = function (e) { e.preventDefault() document.getElementsByClassName("custom-modal-component")[0].style.display = "none" } overlay.onclick = function(){ document.getElementsByClassName("custom-modal-component")[0].style.display = "none" } }