বিপ্লব দেব: নেপাল, শ্রীলঙ্কাতেও সরকার গড়তে চান অমিত শাহ!

বেফাঁস মন্তব্য করে সংবাদে শিরোনামে থেকেছেন তিনি। এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নিয়ে এমন মন্তব্য করলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব, যা তোলপাড় ফেলে দিল ভারতের বাইরে একাধিক দেশেও।
বিপ্লব দেব দাবি করলেন, অমিত শাহ বলেছেন, শুধুমাত্র ভারতে নয়, শ্রীলঙ্কা, নেপালেও সরকার গড়তে চায় বিজেপি।

বিপ্লবের এই মন্তব্যের পরেই হইচই পড়ে যায়। তীব্র সমালোচনায় সরব হন বিরোধীরা। বিজেপির মধ্যে অসন্তোষ ঘনীভূত হতে শুরু করে। শনিবার রবীন্দ্র শতবার্ষিকী ভবনে উপস্থিত ছিলেন বিপ্লব দেব। সেখানে কেন্দ্রে বিজেপি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প এবং পরিকল্পনার কথা তুলে ধরেন তিনি। সেইসময় শ্রীলঙ্কা, নেপালেও সরকার গড়ার পরিকল্পনা রয়েছে অমিত শাহের বলে জানান তিনি।

তাঁর দাবি, অমিত শাহ বিজেপির সর্বভারতীয় সভাপতি হিসাবে ত্রিপুরা সফরে এসেছিলেন। তখন রাজ্যের অতিথি নিবাসে উত্তর-পূর্বের কয়েকজন নেতার সঙ্গে হাজির ছিলেন বিপ্লব দেবও। সেখানে কথায় কথায় এক নেতা অমিত শাহকে বলেন, ভারতের সব রাজ্যেই বিজেপির সরকার গড়া হয়ে গেল। ত্রিপুরার মুখ্যমন্ত্রীর দাবি, তখন অমিত শাহ বলেন, এখনও নেপাল আর শ্রীলঙ্কা বাকি আছে। ওই দুই দেশেও ভোটে জিতে সরকার বানাতে হবে।

[আরও পড়ুন- নবান্ন অভিযানে আক্রান্ত DYFI নেতার মৃত্যু]

বিপ্লব দেবের এই মন্তব্য মুহূর্তে ভাইরাল হয়ে যায়। বিরোধীদের একটি অংশ কটাক্ষ করে বলে, অনেকদিন ধরে নেপাল, ভুটান, শ্রীলঙ্কাকে ভারতের সঙ্গে যুক্ত করে অখণ্ড হিন্দুরাষ্ট্র গঠন করতে চাইছে আরএসএস। আর সেই কথা স্বয়ং ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন। বিপ্লব দেব যা প্রকাশ করে ফেলেছেন।
ত্রিপুরার কংগ্রেস নেতা তাপস দে জানিয়েছেন, এই ধরণের মন্তব্য ভারতকে বিশ্বের কাছে আগ্রাসী করে তুলবে।
এর আগেও একাধিক বার বেফাঁস মন্তব্য করেছেন বিপ্লব দেব। মহাভারতের সময় ইন্টারনেট তত্ত্ব, রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়েও আজব আজব মন্তব্য করেছেন তিনি। এমনকী সরকারি চাকরির পিছনে না ছুটে গরুর দুধ দোয়ানোই ভাল বলে মন্তব্য করেও বিতর্কের মুখে পড়েছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। এবার সেই তালিকায় যোগ হল নেপাল, শ্রীলঙ্কায় বিজেপি সরকার গঠনের কথা।

 

Comments
Loading...