‘একুশে জেতার পর পুলিশকে দিয়ে জুতো চাটাব,’ রাজু ব্যানার্জির মন্তব্যে ফের বিতর্ক

দু’দিন আগে বাড়ি বাড়ি অস্ত্র রাখার কথা বলে বিতর্কে জড়িয়েছিলেন।

বুধবার বিজেপির রাজ্য সহ সভাপতি রাজু ব্যানার্জি পুলিশকে দিয়ে জুতো চাটানোর হুমকি দিলেন। বুধবার পুরুলিয়া থেকে রাজুর হুঁশিয়ারি, ‘একুশে জেতার পর পুলিশকে দিয়ে জুতো চাটাব।’ রাজ্যের শাসকদলের সঙ্গে পুলিশকে আক্রমণ করে বিজেপি নেতার মন্তব্য, ‘এক শ্রেণির পুলিশ তৃণমূলের হয়ে কাজ করছেন। তাঁদের আর থানায় রেখে কী লাভ! তাঁদের থানা থেকে তুলে জুতো চাটা করাব। যত কেস দেবে দাও। ১ লক্ষ ৮০ হাজার মিথ্যা মামলা দিয়েছ। আর ছ’মাস পর তো মন্ত্রিসভার প্রথম বৈঠকেই সমস্ত মামলা প্রত্যাহার করা হবে।’ তাঁর কটাক্ষ, ‘দিদির পুলিশ নয়, দাদার পুলিশ দিয়ে ভোট হবে।’

দু’দিন আগেই তৃণমূলকে আক্রমণ করে ঘরে ঘরে অস্ত্র রাখার নিদান দেন রাজু। হুঙ্কার দেন, তৃণমূল চাইলে সামনের বিধানসভা নির্বাচন রক্তাক্ত হবে। যা নিয়ে বুধবার নাম না করে বিজেপি নেতাকে তোপ দাগেন খোদ মুখ্যমন্ত্রী। বাঁকুড়ার সভা থেকে মমতার কটাক্ষ ছিল, ‘যেন মা দুর্গা ওদের এজেন্সি দিয়েছে!’ বুধবার পুলিশকে নিয়ে রাজু ব্যানার্জির মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

ট্যুইটে তিনি লেখেন, এই মন্তব্য শুনে তিনি হতবাক, ক্ষুব্ধ। রাজু ব্যানার্জিকে উদ্ধৃত করে তিনি আরও লেখেন, যে পুলিশ বাহিনি জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে, তাদের নিয়ে এমন অসম্মানজনক কথা বলেন কীভাবে? তবে বিজেপির কাছে এর চেয়ে সম্মানজনক কিছু আশা করা উচিত নয় বলেও কটাক্ষ তৃণমূল নেতার।

Comments
Loading...