মাঝেরহাট ব্রিজ দুর্ঘটনায় মৃত বেড়ে ৩, আজ নবান্নে বৈঠক মুখ্যমন্ত্রীর

গত মঙ্গলবার মাঝেরহাট ব্রিজের একাংশ ভেঙে পড়ার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩। বৃহস্পতিবার সকালে ভেঙে পড়া ব্রিজের ধ্বংসাবশেষের তলা থেকে আরও এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার হয়েছে। এদিন সকালে এনডিআরএফ-এর তরফে জানানো হয়েছে, উদ্ধার কাজ শেষ, আর কেউ আটকে নেই। এই উদ্ধার কাজে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ৫ টি দল অংশ নিয়েছিল।
এদিকে এই দুর্ঘটনার প্রেক্ষিতে বৃহস্পতিবার নবান্নে জরুরি বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে পুলিশ প্রশাসনের উচ্চপদস্থ কর্তারা ছাড়াও থাকবেন পূর্ত দফতরসহ সংশ্লিষ্ট বিভিন্ন দফতরের আধিকারিকরা। সূত্রের খবর নবান্নের তরফে ইতিমধ্যেই রাজ্যের অধীনে থাকা সমস্ত ব্রিজ, সেতু, উড়ালপুলের স্বাস্থ্যের বিস্তারিত রিপোর্ট তলব করা হয়েছে সংশ্লিষ্ট দফতরগুলির থেকে। মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই জানিয়েছেন, মুখ্যসচিবের নেতৃত্বে ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত হবে।
গত মঙ্গলবার বিকাল সাড়ে চারটে নাগাদ আচমকাই ভেঙে পড়ে বেহালার সঙ্গে কলকাতার বাকি অংশের যোগাযোগ রক্ষাকারী মূল সেতু ডায়মন্ড হারবার রোডের উপর অবস্থিত মাঝেরহাট ব্রিজের একাংশ। ঘটনার জেরে বন্ধ হয়ে যায় ব্রিজের তলা দিয়ে ট্রেন চলাচল। বেশ কয়েক ঘন্টার জন্য কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়ে খিদিরপুর ও বেহালার মধ্যে যাতায়াত ব্যবস্থা। ঘটনাস্থলেই মৃত্য হয় ১ জনের। পরে যা বেড়ে ৩ এ দাঁড়ালো।
ঘটনায় আহতের সংখ্যা ২৫।

Comments
Loading...