সত্যি প্রকাশ করতে পারছি না! কৃষক আন্দোলনের মঞ্চে ইস্তফা ABP News এর সাংবাদিকের

ইস্তফা দেওয়ার জন্য রক্ষিত সিংহ কেন আন্দোলনের মঞ্চ বেছে নিলেন তা নিয়ে প্রশ্ন উঠছে।

সত্য প্রকাশে বাঁধা হয়ে দাঁড়াচ্ছে সংস্থা। এই অভিযোগ তুলে কৃষক আন্দোলনের মঞ্চ থেকে নাটকীয় ভাবে চাকরি থেকে ইস্তফা দিলেন ABP News এর সাংবাদিক রক্ষিত সিংহ।

সত্যের অনুসন্ধানী হয়েও, সত্যিকে তুলে ধরতে বাঁধা পাচ্ছেন, এমনটাই দাবি এবিপি নিউজের সাংবাদিকের। শনিবার, মিরাটের আরএলডি মহা পঞ্চায়েতের মঞ্চে দাঁড়িয়ে সাংবাদিক রক্ষিত সিংহ জানালেন, আমি এমন কাজ করতে চাই না। আমি কাজ করতে চেয়েছিলাম কারণ আমি সত্যি কথা বলতে চাই। কিন্তু আমাকে তার অনুমতি দেওয়া হয়নি। আন্দোলনের মঞ্চে দাঁড়িয়েই তিনি ABP News থেকে ইস্তফা দেন।

কেন্দ্রীয় সরকারের নয়া কৃষি আইনের বিরুদ্ধে বেশ কয়েক মাস ধরে দিল্লি সীমানায় কৃষকেরা আন্দোলন করছেন। জয়ন্ত চৌধুরীর আরএলডি হল একটি রাজনৈতিক দল, যারা নয়া কৃষি আইনের প্রতিবাদে উত্তরপ্রদেশ জুড়ে আন্দোলন চালাচ্ছে। কিন্তু ইস্তফা দেওয়ার জন্য রক্ষিত সিংহ কেন আন্দোলনের মঞ্চ বেছে নিলেন তা নিয়ে প্রশ্ন উঠছে।

এদিন, সাংবাদিক রক্ষিত সিংহের অভিযোগ, প্রকাশ্যে পদত্যাগের সিদ্ধান্ত নেওয়ার পর থেকেই তাঁর উপর বিভিন্ন মহল থেকে চাপ সৃষ্টি করা হচ্ছে।

অন্যদিকে, ABP News Network এর দাবি, তাঁরা নৈতিক সাংবাদিকতার সর্বোচ্চ পর্যায়ে বিশ্বাস রাখে।  সাংবাদিকদের নিরপেক্ষতা, স্বাধীনতা, ন্যায়-পরায়নতা এবং আইন মেনে চলতে শেখায়। এছাড়াও তাঁরা সত্য-ভিত্তিক প্রতিবেদনকেই প্রাধান্য দিয়ে থাকে। ABP News এর অভিযোগ, একজন সাংবাদিক তাদের ব্র্যান্ডকে ব্যবহার করছেন নিজের স্বার্থে। যা গর্হিত অপরাধ।

Comments
Loading...