দিল্লিতে আজ গুরুত্বপূর্ণ বৈঠক বিজেপির, দিলীপ-মুকুলকে জরুরি তলব

বাংলার বিজেপি সংগঠন নিয়ে জরুরি আলোচনা কেন্দ্রীয় বিজেপির

সামনে বাংলার বিধানসভা ভোট। এই প্রেক্ষিতে দিল্লি থেকে জরুরি তলবে শুক্রবারই দিল্লি যাচ্ছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন দুপুরের এই বৈঠকে থাকবেন কেন্দ্রীয় বিজেপির সহ-সভাপতি মুকুল রায়ও। সূত্রের খবর, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর আসন্ন বাংলা সফর ও সাংগঠনিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ আলোচনার জন্যই এই জরুরি তলব দিলীপ ঘোষদের। জানা গিয়েছে, ওই বৈঠকে উপস্থিত থাকবেন বাংলার দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়, বিজেপির সর্বভারতীয় যুগ্ম সাধারণ সম্পাদক শিবপ্রকাশ, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক (সংগঠন) বিএল সন্তোষ।

বাংলাকে পাখির চোখ করে প্রতি মাসে নিয়ম করে বাংলায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব। রাজ্যের বিভিন্ন প্রান্তে র‍্যালি, সভা, বৈঠক করছেন তাঁরা। এই প্রেক্ষিতে দলের কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে শুক্রবার দিল্লির বিজেপি দফতরে ডেকে পাঠানো হল দিলীপ ঘোষ ও মুকুল রায়কে। একই সঙ্গে বিভিন্ন সংসদীয় কমিটিতে কিছু রদবদল নিয়েও আলোচনা হতে পারে এই বৈঠকে।

প্রসঙ্গত, ৩০ জানুয়ারি অমিত শাহ ফের বাংলায় আসতে পারেন বলে খবর। নাগরিকত্ব আইন নিয়ে ক্ষোভ বৃদ্ধি পাওয়া মতুয়াদের জন্য এবার উত্তর ২৪ পরগনার বনগাঁয় তিনি সভা করতে পারেন। কিছুদিন ধরে সংশ্লিষ্ট ইস্যুতে দলের বিরুদ্ধে সুর চড়িয়েছেন বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর। ফলে মতুয়াদের নাগরিকত্ব নিয়ে এই বৈঠকে কোনও আলোচনা হতে পারে কিনা তা নিয়েও জল্পনা চলছে।

Comments
Loading...