পি চিদম্বরমকে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য দিল্লি হাইকোর্টে আবেদন করল সিবিআই এবং ইডি

আইএনএক্স মিডিয়া মামলায় প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমকে নিজেদের হেফাজতে নিয়ে জেরা করার জন্য দিল্লি হাইকোর্টের কাছে আবেদন করল সিবিআই ও এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট।
চলতি বছরের ২৪ শে জানুয়ারি পর্যন্ত পি চিদম্বরমকে অন্তর্বর্তীকালীন সুরক্ষা দিয়েছিল আদালত। এই মেয়াদ ফুরোতেই শুক্রবার প্রাক্তন অর্থমন্ত্রীকে তদন্তের স্বার্থে নিজেদের হেফাজতে চাইল সিবিআই ও ইডি। সলিসিটর জেনারেল তুষার মেহতা আদালতে বলেন, চিদম্বরম বারবার তদন্ত প্রক্রিয়া ব্যাহত করছেন ভুয়ো তথ্য দিয়ে, তাই তদন্তের স্বার্থে তাঁকে সিবিআই ও ইডির হেফাজতে তুলে দেওয়া হোক। পি চিদম্বরমের পক্ষের আইনজীবী কপিল সিব্বল পালটা দাবি করেন, তাঁর মক্কেলের বিরুদ্ধে এই দুর্নীতি মামলায় নির্দিষ্ট কোনও তথ্য-প্রমাণ নেই। তাই তাঁকে তদন্তকারীদের হেফাজতে পাঠানোর কোনও প্রশ্নই ওঠে না। পাশাপাশি, আইনজীবী সিব্বল এও দাবি করেন, এই মামলায় তদন্ত প্রক্রিয়া প্রায় শেষ হয়ে গিয়েছে।
অন্যদিকে, আইনজীবী তুষার মেহতা আদালতে জানান, চিদম্বরমের বিরুদ্ধে যথেষ্ট প্রমাণ রয়েছে এই দুর্নীতি মামলায় এবং তদন্ত এখনও চলছে।
প্রসঙ্গত, ২০০৭ সালে পিটার ও ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের আইএনএক্স মিডিয়া সংস্থায় ৩০৫ কোটি টাকা বিদেশি লগ্নি বিনিয়োগের ক্ষেত্রে অনিয়ম হয়েছে বলে অভিযোগ করে সিবিআই ও ইডি। আর সেই লেনদেনে ছাড়পত্র দেওয়ার বদলে তৎকালীন কেন্দ্রীয় অর্থমন্ত্রী চিদম্বরমের ছেলে কার্তি চিদম্বরম ঘুষ নেন বলে অভিযোগ ওঠে। কার্তিকে ২০১৮ সালের ফেব্রয়ারি মাসে গ্রেফতার করা হলেও পরে জামিন পান তিনি।

Comments
Loading...