কয়লাকাণ্ডে সিবিআই দফতরে হাজিরা জ্ঞানবন্ত সিংহের, আড়াই ঘন্টা জিজ্ঞাসাবাদ

নিজাম প্যালেসে সিবিআই দফতর সকাল সাড়ে ৬ টায় হাজিরা দেন জ্ঞানবন্ত

কয়লাকাণ্ড নিয়ে জিজ্ঞাসাবাদ করতে সিবিআই দফতর থেকে ভোট গণনার আগের দিনই ডাক পাঠানো হয়েছিল জ্ঞানবন্ত সিংহকে। মঙ্গলবার সেই ডাকে সাড়া দিলেন মুখ্যমন্ত্রী নিরাপত্তার দায়িত্ব প্রাপ্ত ডিরেক্টর অফ সিকিউরিটি জ্ঞানবন্ত সিংহ।

নিজাম প্যালেসে সিবিআই দফতর সকাল সাড়ে ৬ টায় হাজিরা দেন জ্ঞানবন্ত। এরপর সাড়ে ৮ টা নাগাদ সেখান থেকে বেড়িয়ে যান। সিবিআই সূত্রে খবর, জ্ঞানবন্ত আগেই জানিয়েছিলেন মঙ্গলবার তাঁকে সারাদিন মমতা ব্যানার্জির নিরাপত্তা সংক্রান্ত দায়িত্বে থাকতে হবে। তাই যেন তাঁকে আগে ছাড়া হয়।

এদিন প্রায় আড়াই ঘন্টা জিজ্ঞাসাবাদের পর তিনি বেরিয়ে যান। কয়লাপাচারকাণ্ড নিয়ে সম্প্রতি একাধিক পুলিশ আধিকারিকদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তদন্তকারী আধিকারিকদের দাবি, কয়লাপাচারের তদন্তে নেমে ইতিমধ্যেই বেশকিছু নথি তাঁদের হাতে এসেছে। পাচারকারীদের থেকে তিনি টাকা নিয়েছিলেন কিনা! বা তাঁদের সঙ্গে কোনও সম্পর্ক ছিল কিনা, সে বিষয়ে জানতেই সিনিয়র আইপিএস অফিসার জ্ঞানবন্তকে তলব করা হয়েছিল।

মুখ্যমন্ত্রী নিরাপত্তার দায়িত্ব প্রাপ্ত ডিরেক্টর অফ সিকিউরিটি জ্ঞানবন্ত সিংহ আগে এডিজি পদে ছিলেন। ভোটের মুখে সেই পদ থেকে তাঁকে সরিয়ে দেয় নির্বাচন কমিশন। এরপর মমতা ব্যানার্জির নিরাপত্তার দায়িত্বে থাকা ডিরেক্টর অফ সিকিওরিটি পদ থেকে বিবেক সহায়কে সরিয়ে সেই পদে বসানো হয় জ্ঞানবন্ত সিংহকে।

Comments
Loading...