মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘কাশ্মীর কি কলি’ বলে ফের বিতর্ক তৈরি করলেন বিমান

মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘কাশ্মীর কা কলি’ বলে ভোটের মুখে নতুন বিতর্ক তৈরি করলেন সিপিএম পলিটব্যুরো সদস্য বিমান বসু। বুধবার আলিমুদ্দিন স্ট্রিটে সাংবাদিক বৈঠক করেন বিমান বসু। সেখানে এক সাংবাদিক প্রশ্ন করেন, ‘মুখ্যমন্ত্রী বলেছেন তিনি দরকারে কাশ্মীরে যাবেন, সেখানকার সমস্যা মেটানোর উদ্যোগ নেবেন।’ এর উত্তরে বিমান বসু বলেন, কাশ্মীরে গিয়ে লাভ নেই। এরাজ্যে গণতন্ত্র আক্রান্ত, আর ‘কাশ্মীর কি কলি’ হয়ে লাভ নেই। একাধিকবার মুখ্যমন্ত্রীকে ‘কাশ্মীর কি কলি’ বলে সম্বোধন করেন বিমান বসু।
এর আগেও একাধিকবার মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন বিমান বসু। একবার হাত নেড়ে আশালীন অঙ্গভঙ্গিও করেন। পরে অবশ্য নিজের আচরণের জন্য ক্ষমাও চান বিমান বসু। কিন্তু এদিন তাঁর এই মন্তব্য নিয়ে ফের সৃষ্টি হল বিতর্কের। এর আগে ২০১১ বিধানসভা ভোট চলাকালীন মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে অশালীন মন্তব্য করেছিলেন সিপিএম নেতা অনিল বসু। কয়েক বছর আগে একই ধরনের বিতর্কিত মন্তব্য করে দলের বিড়ম্বনা বাড়িয়েছিলেন আনিসুর রহমান। এদিন আবার নতুন বিতর্ক তৈরি করলেন সিপিএমের প্রাক্তন রাজ্য সম্পাদক।
বিমানবাবুর এদিনের এই বক্তব্য নিয়ে সরব হয়েছে তৃণমূল শিবির। তৃণমূলের বক্তব্য, মহিলা মুখ্যমন্ত্রীকে নিয়ে অশালীন মন্তব্য করা সিপিএমের দীর্ঘদিনের কালচার। তার থেকে ওরা বেরোতে পারছে না।

Comments
Loading...