শাহিন বাগে আত্মঘাতী জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে, মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংয়ের

শাহিন বাগের আন্দোলনকে কটাক্ষ করে এ বার মুখ খুললেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং।

সম্প্রতি তিনি ট্যুইটারে লেখেন, শাহিন বাগ আর শুধুমাত্র একটি আন্দোলনের জায়গা নয়। সেখানে এখন আত্মঘাতী জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। তা দেশের বিরুদ্ধে বড় ধরনের ষড়যন্ত্র।

শাহিন বাগের আন্দোলনে মায়ের সঙ্গে থাকতে গিয়ে ঠান্ডা লেগে দিন কয়েক আগে মৃত্যু হয়েছে এক দুধের শিশুর। সেই মৃত্যুর পর শিশুটির মা দাবি করেছিলেন, তাঁর সন্তান দেশের জন্য শহিদ হয়েছে। এই মন্তব্যকে কটাক্ষ করে গিরিরাজ বলেন, ওখানে যে আত্মঘাতী প্রশিক্ষণ চলছে, এটা তার প্রমাণ।এর আগে দিল্লিতে ভোট প্রচারে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, শাহিন বাগ আন্দোলনকে সমর্থনের নামে বিরোধীরা দেশবিরোধী কার্যকলাপে মদত দিচ্ছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শাহিন বাগকে উদ্দেশ্য করে বলেছিলেন, যারা দেশবিরোধী কার্যকলাপের সঙ্গে যুক্ত তাদের জেলে পাঠানো হবে। কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর শাহিন বাগের আন্দোলনকারীদের গদ্দার বলে উল্লেখ করে গুলি মারার নিদান দিয়েছিলেন। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছিলেন, শাহিন বাগে বিরিয়ানি খাওয়াচ্ছে কেজরিওয়াল সরকার। যারা মুখের কথা শুনবে না, তারা গুলির ভাষাই বুঝবে। দিল্লির বিজেপি নেতা প্রবেশ ভার্মা ভোট প্রচারে গিয়ে বলেছিলেন, এখনই শাহিন বাগের আন্দোলন বন্ধ না হলে ভবিষ্যতে এখান থেকে দুষ্কৃতীরা বাইরে বেড়িয়ে দিল্লিতে মহিলাদের ধর্ষণ করতে পারে। তাঁর আরও মন্তব্য ছিল, দিল্লির ভোটে বিজেপি জেতার পর এক ঘণ্টাও সময় লাগবে না আন্দোলনকারীদের তুলে দিতে।

বিজেপির নেতা-মন্ত্রীদের বিতর্কিত মন্তব্যের মাঝে এবার স্থান হল গিরিরাজের মন্তব্যও। অবশ্য বিজেপির এই কট্টর হিন্দুত্ববাদী নেতা এর আগেও অনেক বিতর্কিত মন্তব্য করেছেন।

Comments
Loading...