BJP কে রুখতে CPM এর পাশে নকশাল! কামারহাটিতে সায়নদীপের প্রচারে দীপঙ্কর ভট্টাচার্য

দীপঙ্কর ভট্টাচার্য: পশ্চিমবঙ্গের নির্বাচন এখন আর বাংলার নেই, গোটা দেশের হয়ে গিয়েছে

বৃহস্পতিবার কামারহাটির সিপিএম প্রার্থী সায়নদীপ মিত্রের সমর্থনে জনসভা করলেন সিপিআই এমএল লিবারেশনের এর সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য।

বক্তব্যের শুরু থেকেই বিজেপির বিরুদ্ধে তীব্র ভাষায় আক্রমণ শানান তিনি। তাঁর দাবি, একুশে বাংলার নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলা জয়ের জন্য বিজেপি নেতৃত্ব মরিয়া হয়ে উঠেছেন।
যুক্তি হিসেবে তিনি বললেন, বিজেপির যে প্রধান শক্তি হিন্দি বলয়ের ভোট ব্যাঙ্ক, সেই ভোট ব্যাঙ্ক বিজেপির থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে।

দিল্লিতে ২৬ জানুয়ারির ট্র্যাক্টর মিছিলের প্রসঙ্গ টেনে আনেন বামপন্থী নেতা। বলেন, ওই মিছিলে বিজেপির শক্ত ঘাঁটি বলে পরিচিত পশ্চিম উত্তরপ্রদেশের কৃষকরাও ছিলেন। দীপঙ্কর ভট্টাচার্যের দাবি আসামে বিধানসভা নির্বাচনে বিজেপি পরাজিত হচ্ছে। তাই যেভাবেই হোক তাঁরা বাংলা জয় করতে চায়। তাঁর কথায়, পশ্চিমবঙ্গের নির্বাচন এখন আর বাংলার নেই, গোটা দেশের হয়ে গিয়েছে।

সেই সঙ্গে এদিন তিনি নির্বাচন কমিশনের আট দফায় ভোট করানোর সিদ্ধান্তেরও সমালোচনা করেন। সিপিআই এমএল লিবারেশনের সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য বলেন, বিজেপি সারাদেশে যে বিভাজনের রাজনীতি করছে সেই রাজনীতিটাকে পরাজিত করতে হবে।

[আরও পড়ুন- নন্দীগ্রামে মমতার আহত হওয়া নিয়ে CBI দাবি খারিজ সুপ্রিম কোর্টের]

তাঁর বক্তব্যে ঘুরে ফিরে বারবার আসে বিজেপিকে ভোট না দেওয়ার আবেদন। বলেন, বিজেপি যে কোনও মূল্যে সারা দেশের সমস্ত ক্ষমতা কুক্ষিগত করতে চাইছে। RSS দীর্ঘ একশো বছর ধরে স্বপ্ন দেখছে, ভারতবর্ষের সার্বিক চরিত্রে বদল আনার। বিজেপি ক্ষমতায় থাকলে এই চক্রান্ত কার্যকরী করবে, মত দীপঙ্করের।

এদিন কেন্দ্রের বেসরকারিকরণের নীতির তীব্র বিরোধিতা করে বামপন্থী নেতার কটাক্ষ, ইংরেজ আমলে ইস্ট ইন্ডিয়া কোম্পানি আমাদের শোষণ করেছে। মোদীর জামানায় ওয়েস্ট ইন্ডিয়া কোম্পানি সেই কাজটা করছে। উনি সবকিছু গুজরাটের ব্যবসায়ীদের হাতে তুলে দিচ্ছেন বলে অভিযোগ করেন সিপিআই এমএল লিবারেশনের জেনারেল সেক্রেটারি দীপঙ্কর ভট্টাচার্য।

Comments
Loading...