দমদমে বিস্ফোরণে মৃত্যু ৮ বছরের শিশুর, বিজেপির বিরুদ্ধে অভিযোগ তৃণমূলের, অভিযোগ অস্বীকার

মঙ্গলবার সকালে দমদম নাগেরবাজারের কাজিপাড়া মোড়ে এক ভয়ানক বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণস্থলের আশপাশে একাধিক বাড়ি ক্ষতিগ্রস্থ হয়। বিস্ফোরণের জেরে ৮ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে, জখম হয়েছেন অন্তত ৮-১০ জন। কীভাবে সাধারণ জনবসতি এলাকায় এভাবে বিস্ফোরণ ঘটল, কারা বিস্ফোরক রাখল খতিয়ে দেখছে পুলিশ এবং সিআইডি। প্রাথমিক তদন্তে পুলিশ এবং সিআইডির ধারণা, কেউ বা কারা একটি ফলের দোকানের তলায় সকেট বোমা রেখে গিয়েছিল। নাশকতার উদ্দেশ্যে বিস্ফোরণ না ঘটানো হলেও, কোনও চাপে বা অন্য কোনও কারণে সেই বোমা ফেটে গিয়েছে। কিন্তু বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, রাস্তার উল্টোদিকের বাড়ির তিন তলার জানলার কাচ পর্যন্ত ভেঙে পড়ে।
ছুটির দিনে সকাল সাড়ে নটা ঘটা এই বিস্ফোরণে স্বাভাবিকভাবেই এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। স্থানীয় মানুষ আতঙ্কিত হয়ে পড়েন। আশপাশের বাড়ি তো বটেই, গোটা পাড়ার লোকজন বেরিয়ে পড়েন রাস্তায়। হাজির হন শাসক দলের নেতারা। বিস্ফোরণকে কেন্দ্র করে শুরু হয় রাজনৈতিক তরজা। বিস্ফোরণের পেছনে বিজেপি-আরএসএস রয়েছে বলে অভিযোগ করে তৃণমূল। উত্তর ২৪ পরগানা তৃণমূলের সভাপতি এবং মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক অভিযোগ করেন, বিজেপি সন্ত্রাসের পরিবেশ কায়েম করতে চাইছে রাজ্যে। তারাই বিস্ফোরণ ঘটিয়েছে। অন্যদিকে, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বিস্ফোরণের জন্য তৃণমূলকেই দায়ী করেছেন।
পুলিশ সূত্রে খবর, ঘটনাস্থল থেকে প্রচুর নমুনা সংগ্রহ করা হয়েছে। কীভাবে এই বিস্ফোরণ হয়েছে, তা অনেকটাই বোঝা গিয়েছে। কিন্তু এর পেছনে কে বা কারা রয়েছে তার হদিশ চলছে।

Comments
Loading...