বড় ম্যাচের আগেই ইস্টবেঙ্গলের সহকারী কোচ বদল

বড় ম্যাচের আগে রদবদল ইস্টবেঙ্গলে। গত বছরের সহকারী কোচ মারিও রিভেরার সঙ্গে সঙ্গে বনিবনা হয়নি ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ আলেজান্দ্রো মেনিনডেজের। তাই এই মরসুমের শুরুতেই চাকরি যায় মারিওর। স্প্যানিশ সহকারী হিসেবে আলেজান্দ্রো নিয়ে আসেন কোকোকে। তবে এবার ইস্টবেঙ্গল ছাড়ছেন কোকো। ইস্টবেঙ্গলের তরফে বলা হচ্ছে তাঁর পারিবারিক সমস্যা রয়েছে। তাঁর বান্ধবী এতদিন আয়ারল্যান্ডে চাকরি করতেন। সম্প্রতি সিঙ্গাপুরে চাকরি নিয়ে এসেছেন। আর সেই একই কোম্পানির একটি ফুটবল দল রয়েছে সিঙ্গাপুর লিগে। সেখানে কোচিংয়ের অফার পেয়েছেন কোকো।
কিন্তু ইস্টবেঙ্গলে কান পাতলেই শোনা যাচ্ছে অন্য গল্প। আলেজান্দ্রোর সঙ্গে শেষ কয়েক সপ্তাহ থেকেই সম্পর্কটা ভালো যাচ্ছে না কোকোর। তাই বিকল্প ব্যবস্থার সন্ধানে ছিলেন তিনি। এর মধ্যেই সিঙ্গাপুরে প্রস্তাব চলে আসায় আর দেরি করেনি। তবে বড় ম্যাচের পরেই তিনি কলকাতা ছাড়বেন।
কোকোর পরিবর্ত অবশ্য চলে আসছেন শনিবার। তাঁর নাম মারকাল ট্রুলস। বছর ৩৫ এর এই সহকারী এর আগেও ইস্টবেঙ্গল কোচের সঙ্গে কাজ করেছেন। তবে শুধু সহকারী কোচ নয়। বড় ম্যাচের পর কোচের সঙ্গে আলোচনায় বসবেন ইস্টবেঙ্গল এবং বিনিয়োগকারী সংস্থার কর্তারা। সেখানেই দল পুনর্গঠন নিয়ে আলোচনা হবে। স্প্যানিশ স্ট্রাইকার মার্কোসের পারফরমেন্সে প্রচণ্ড হতাশ ইস্টবেঙ্গল সর্মথকরা। তবু ইস্টবেঙ্গল কোচ তাঁর পাশে দাঁড়াচ্ছেন। বিষয়টি মোটেও ভালোভাবে নিচ্ছে না ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্ট। তাই ইস্টবেঙ্গল কোচকে বোঝানো হবে নতুন বিদেশি স্ট্রাইকার নেওয়ার জন্য।
অন্যদিকে, বড় ম্যাচের আর একদিন বাকি। শনিবার সকালে সল্টলেক সাইয়ের মাঠে চূড়ান্ত প্রস্তুতি সারবে ইস্টবেঙ্গল। পরপর দুই ম্যাচে হেরে বড় ম্যাচে তারা ঘুরে দাঁড়াতে পারে কিনা সেটাই দেখার।

 

Comments
Loading...