করোনা আবহে বড় জমায়েতে রাশ আলিমুদ্দিনের, সোশ্যাল মিডিয়াকে বাড়তি গুরুত্ব

গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন সংক্রমণের সংখ্যা ৫ হাজার ৮৯২

ভোটের বাংলায় চোখ রাঙাচ্ছে করোনা। স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন সংক্রমণের সংখ্যা ৫ হাজার ৮৯২। মারা গিয়েছেন ২৪ জন। এই পরিস্থিতিতে বড় সিদ্ধান্ত নিল আলিমুদ্দিন।

বুধবার আলিমুদ্দিন জানায়, বাকি চার দফার ভোটের প্রচারে বড় জমায়েত বন্ধ। ছোট ছোট জমায়েত, বাড়ি বাড়ি গিয়ে প্রচার, সোশ্যাল মিডিয়ার ব্যবহার বাড়ানোর দিকে গুরুত্ব দেওয়ার কথা বলেছে সিপিএম।

রাজনৈতিক, সামাজিক বা ধর্মীয়, দেশে তথা রাজ্যে করোনা বাড়ার জন্য প্রধানত মিটিং মিছিল জমায়েতকেই দায়ী করছেন ডাক্তারদের একাংশ। কোনও দলই জনসভায় স্বাস্থ্য বিধি মেনে চলা নিশ্চিত করতে পারছে না। ভোট প্রচারে প্রকাশ্য জনসভা বন্ধের দাবি নিয়ে উচ্চ আদালতে মামলাও হয়েছে।

করোনা নিয়ন্ত্রণের জন্য কলকতা হাইকোর্ট কমিশনকে এই মর্মে বার্তা দিয়েছে যাতে কমিশন রাজনৈতিক দলগুলিকে সতর্ক করে। শুক্রবার বেড়ে চলা করোনা পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য কমিশন সর্বদলীয় বৈঠক ডেকেছে।

এবারের ভোটে বড় জমায়েতের নিরিখে আলাদা জায়গা করে নিয়েছে আইএসএফ। ভাইজান আব্বাস সিদ্দিকির সভায় বিপুল মানুষ আসছেন। এখন প্রশ্ন হল, সেক্ষেত্রে সিপিএমের স্ব-আরোপিত নিষেধাজ্ঞার কী হবে? তবে সামগ্রিক ভাবে সিপিএমের এই উদ্যোগের প্রশংসা করেছে রাজনৈতিক মহল।

Comments
Loading...