অমিত শাহের সভায় যাওয়ার পথে গোলি মারো স্লোগান দিয়ে গ্রেফতার ৩, প্রতিবাদে ঘেরাও কর্মসূচি এবিভিপির

রবিবার শহিদ মিনার ময়দানে অমিত শাহের সভায় যাওয়ার পথে গোলি মারো স্লোগান দেওয়ার অভিযোগ উঠেছিল বিজেপি কর্মী সমর্থকদের একাংশের বিরুদ্ধে। রাতেই এই স্লোগান দেওয়ার অভিযোগে ৩ জন বিজেপি কর্মীকে গ্রেফতার করল নিউ মার্কেট থানার পুলিশ। ধৃতরা বিজেপির আইনজীবী সেলের সদস্য বলে জানা গিয়েছে। প্রতিবাদে সোমবার বিক্ষোভ কর্মসূচি নিয়েছে গেরুয়া ছাত্র সংগঠন এবিভিপি।

রবিবার শহিদ মিনার ময়দানে ছিল অমিত শাহের সভা। নিউ মার্কেট এলাকার গ্র্যান্ড হোটেলের পাশে সিএএ বিরোধী আন্দোলনকারীরা অমিত শাহের কলকাতা সফরের বিরোধিতা করে অবস্থান করছিলেন। সেই জমায়েত থেকে উঠছিল আজাদির স্লোগানও। সেই সময় ওই এলাকা দিয়ে অমিত শাহের সভায় যাওয়ার পথে বিজেপির একটি মিছিলের সঙ্গে বচসা শুরু হয় বিরোধীদের। বিশাল পুলিশ বাহিনী উপস্থিত থাকায় বড় গোলমাল এড়ানো গেলেও বিজেপির মিছিল থেকে উঠতে থাকে গোলি মারো স্লোগান।

এই খবর পাওয়ার পরই নবান্ন থেকে লালবাজারকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়। নিউ মার্কেট থানায় দায়ের হয় মামলা। তদন্তে নেমে পুলিশ সুরেন্দ্র কুমার তিওয়ারি, ধ্রুব বসু ও পঙ্কজ প্রসাদ নামে তিন বিজেপি কর্মীকে গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু হয়েছে।

প্রতিবাদে সোমবার বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ। নিউ মার্কেট থানা ঘেরাওয়েরও পরিকল্পনা আছে তাদের।

Comments
Loading...