কেন্দ্রীয় দলকে আমরা ডেকে আনিনি, বলতে পারব না কতদিন থাকবেন, দিল্লির টিমকে কটাক্ষ মুখ্যসচিবের

করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে আসা জোড়া কেন্দ্রীয় দল নিয়ে টানাপোড়েন অব্যাহত। সোমবারই নবান্নে গিয়ে মুখ্যসচিব রাজীবা সিনহার সঙ্গে দেখা করেছিলেন দলের সদস্যরা। মঙ্গলবার দুপুরে মুখ্যসচিব নিজে যান বালিগঞ্জে বিএসএফ ক্যাম্পাসে। সেখানেই রয়েছেন কেন্দ্রীয় পর্যবেক্ষক দলের সদস্যরা। সেখানে প্রায় ঘণ্টাখানেক বৈঠক করেন মুখ্যসচিব।
মঙ্গলবার বিকেলে নবান্নে মুখ্যসচিব জানান, আমরা সোমবারই বলেছিলাম রাজ্যে আসার কারণ নিয়ে সন্তুষ্ট না হওয়া পর্যন্ত ওঁদের রাজ্যে ঘুরতে দেওয়া হবে না। আজ দুপুরে বিএসএফ ক্যাম্পে গিয়েও কথা বলেছি। ওঁরা যা জানতে চেয়েছেন, জানিয়েছি। কেন্দ্রীয় দলের সদস্যরা কলকাতার কিছু এলাকা ঘুরে দেখতে চান বলে মুখ্যসচিবকে জানান। তারপরই কলকাতা পুলিশের এসকর্ট দিয়ে কলকাতা ঘুরতে পাঠানো হয় কেন্দ্রীয় দলকে। মুখ্যসচিব বলেন, কেন্দ্র যোগাযোগ করে টিম পাঠালে ভালো হত।
এরপরই মুখ্যসচিবকে সাংবাদিকরা জিজ্ঞেস করেন, কেন্দ্রীয় দল কতদিন রাজ্যে থাকবে। এর উত্তরে কার্যত কটাক্ষ ছুঁড়ে দেন রাজীবা সিনহা। বলেন, আমরা ওঁদের ডেকে আনিনি, তাই বলতে পারব না তাঁরা কতদিন রাজ্যে থাকবেন।
এদিকে রাজ্যের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগে কড়া চিঠি পাঠিয়েছে কেন্দ্র। যেখানে বলা হয়েছে, মুখ্যসচিবকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশ পালন করতে হবে। রাজ্যকে সবরকম সহযোগিতা করারও নির্দেশ দেওয়া হয়েছে।
মঙ্গলবার মুখ্যসচিব জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। বেড়েছে মৃতের সংখ্যাও। রাজীবা সিনহা জানান, রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৭৪। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ৩ জনের। এই নিয়ে রাজ্যে মোট ১৫ জন করোনা আক্রান্তের মৃত্যু হল।
রাজ্যে বেড়েছে নমুনা পরীক্ষার হারও। মুখ্যসচিব বলেন, রাজ্যে মোট ৬১৮২ টি নমুনা পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টার মধ্যে পরীক্ষা হয়েছে ৪১৩ জনের। রাজ্যে আরও দুটি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হবে। শুরু হয়েছে Rapid Test। মুখ্যসচিব জানিয়েছেন, রাজ্যের ৯ জেলায় নতুন করে করোনা সংক্রমণের খবর নেই।

Comments
Loading...