পাখির চোখ উত্তরবঙ্গ, পাঁচ জেলার দায়িত্বে গৌতম দেব

উত্তর দিনাজপুর জেলা থেকে তিনি কাজ শুরু করবেন বলে জানান।

উত্তরবঙ্গের পাঁচটি জেলার সংগঠনের দায়িত্ব দেওয়া হল পর্যটনমন্ত্রী গৌতম দেবকে। শুক্রবার তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি, দার্জিলিং সমতল (শিলিগুড়ি), আলিপুরদুয়ার এই পাঁচটি জেলার সংগঠনের দায়িত্ব দেন গৌতম দেবকে।
গত লোকসভা ভোটে উত্তরবঙ্গে তৃণমূল কংগ্রেসের শোচনীয় ফল হয়। একুশের বিধানসভা নির্বাচনে শাসকদলের পাখির চোখ উত্তরবঙ্গের জেলাগুলি। পাঁচটি জেলার নেতৃত্বকে সংগঠনের কাজে গৌতম দেবকে সবরকম সাহায্য করার নির্দেশ দিয়েছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব।

লোকসভা ভোটের ফলপ্রকাশের পরেই তৃণমূলের সংগঠনে ব্যাপক রদবদল আনেন মমতা। স্বচ্ছ ভাবমূর্তির লোকজনকে সামনের সারিতে আনার প্রক্রিয়া শুরু হয়েছে সব জেলাতেই। দলনেত্রীর গৌতম দেবকে দায়িত্ব দেওয়া তারই একটি অংশ বলে মনে করছে পর্যবেক্ষকদের একাংশ। এই প্রসঙ্গে গৌতম দেব বলেন এর আগেও তিনি উত্তরবঙ্গের কর কমিটির চেয়ারম্যানের দায়িত্ব সামলেছেন। মুখ্যমন্ত্রী কলকাতায় ফিরে গেলেই উত্তর দিনাজপুর জেলা থেকে তিনি কাজ শুরু করবেন বলে জানান।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি উত্তরবঙ্গ সফরে এদিন আলিপুরদুয়ারে রয়েছেন । আদিবাসীদের গণবিবাহ অনুষ্ঠানে উপস্থিত থাকার পাশাপাশি এদিন একাধিক প্রকল্পের কথা ঘোষণা করেন তিনি । রাজ্য সরকারের চা সুন্দরী প্রকল্পের আওতায় ৪ হাজার ৬০০ এর বেশি চা শ্রমিকদের বাড়ি করে দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তাঁর উত্তরবঙ্গ সফর, পর্যটন মন্ত্রীকে পাঁচ জেলার দায়িত্ব, সব মিলিয়ে রাজনৈতিক মহলের মতে একুশের ভোটে উত্তরবঙ্গের হারানো জমি পুনরুদ্ধার করতে মরিয়া তৃণমূল।

Comments
Loading...