ঘনাচ্ছে নিম্নচাপ, কলকাতা সহ দক্ষিণবঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস, বুধবার থেকে ভারী বৃষ্টি উত্তরবঙ্গেও

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নতুন নিম্নচাপ। তার জেরে সোমবার দুপুর থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। বুধবার থেকে উত্তরবঙ্গেও ভারী বৃষ্টি হতে পারে।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গে সক্রিয় অক্ষরেখা ও বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ, এই দুইয়ের জেরে আগামী বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। উপকূলের জেলাগুলিতে বইতে পারে ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া। বৃহস্পতিবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

সোমবার থেকেই কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, ঝাড়গ্রামে ভারী বৃষ্টির পূর্বাভাস শুনিয়েছে হাওয়া অফিস। বুধবার থেকে আবার পশ্চিম বর্ধমান, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়ায় বৃষ্টির পরিমাণ বৃদ্ধি পাবে। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গ জুড়েই ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

সোমবার সকালে কলকাতার আকাশ পরিষ্কার থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই মেঘে ঢাকা পড়বে বলে জানাচ্ছে হাওয়া অফিস। সারাদিনই দফায় দফায় বৃষ্টি হতে পারে। তবে আপেক্ষিক আর্দ্রতা বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও বজায় থাকবে। এদিন কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম।

Comments
Loading...