সকালে ভারতের সীমানা পেরিয়ে পাক বিমান হানা, দুপুরে শান্তি প্রস্তাব পাক প্রধানমন্ত্রী ইমরানের

একদিকে বুধবার সকালে ভারতের আকাশ সীমা লঙ্ঘন করে চারটি পাক যুদ্ধ বিমান, অন্যদিকে এদিন দুপুরেই জাতির উদ্দেশে ভাষণ দিয়ে দু’দেশের মধ্যে শান্তি চাইলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।
ভারত-পাকিস্তানের মধ্যে তৈরি হওয়া উত্তপ্ত পরিস্থিতি ফের ভারতক্ব আলোচনার প্রস্তাব দিলেন পাক প্রধানমন্ত্রী। এদিন দুপুরে জাতির উদ্দেশে ভাষণে এক ইমরান খান বলেন, একবার দু’দেশের মধ্যে যুদ্ধ শুরু হলে, তাঁর নিজের বা মোদীর কারও আয়ত্তেই তা থাকবে না। পাক প্রধানমন্ত্রী বলেন, যুদ্ধের পরিণামের কথা কেউ বলতে পারবে না। তিনি তুলনা টেনে বলেন, প্রথম বিশ্বযুদ্ধ কয়েক সপ্তাহের মধ্যে শেষ হবে বলে মনে করা হয়েছিল, কিন্তু দীর্ঘ ৬ বছর ধরে তা চলেছিল।
পুলওয়ামা জঙ্গি হামলা প্রসঙ্গে পাক প্রধানমন্ত্রী বলেন, যাঁরা এই হামলায় মারা গিয়েছেন তাঁদের পরিবারের কষ্ট তিনি অনুধাবন করতে পারেন। কিন্তু বিনা প্রমাণে পাকিস্তানে ঢুকে ভারত হামলা চালাচ্ছে বলে অভিযোগ করেন ইমরান। তিনি আবারও পুলওয়ামা জঙ্গি হানায় পাকিস্তানের জড়িত থাকার প্রমাণ চান ভারতের কাছে।
পাশাপাশি, মঙ্গলবার পাক অধিকৃত অঞ্চলে ভারতের বায়ুসেনার অভিযানের পরিপ্রেক্ষিতে ইমরান খান বলেন, পাকিস্তানের মাটিতে ঢুকে আক্রমণ করার চেষ্টা করলে পাকিস্তানের সেনা প্রত্যুত্তর দেবেই। বুধবার দুটি ভারতীয় যুদ্ধ বিমানকে গুলি করে নামিয়েছে পাকিস্তানি সেনা, দাবি ইমরানের। পাক প্রধানমন্ত্রী বলেন, আবারও ভারত হামলা চালাতে পারে। ভারতের এই ‘আগ্রাসন’ থামানোর জন্য সতর্ক করেন পাক প্রধানমন্ত্রী। ভারতের উদ্দেশে পাক প্রধানমন্ত্রীর বার্তা, একসঙ্গে বসে আলোচনা করে সমস্যা মিটিয়ে নেওয়া হোক।

Comments
Loading...