ফের বাংলায় আসছে কেন্দ্রীয় প্রতিনিধি দল, ৫ রাজ্যে করোনা পরিস্থিতি ‘উদ্বেগজনক’

শীতের আগে করোনা পরিস্থিতি আশানুরূপ নিয়ন্ত্রিত হয়নি। তাই বাংলা সহ পাঁচ রাজ্যে ফের কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নিল কেন্দ্র। 

কেন্দ্রের তথ্য বলছে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন আরও ৪৫ হাজার মানুষ। দেশে মোট কোভিড সংক্রমিতের সংখ্যা ৯০ লক্ষ ছাড়িয়েছে। জানা গিয়েছে, এই পরিস্থিতিতে দেশের ৫ টি রাজ্যকে নিয়ে চিন্তায় কেন্দ্রীয় সরকার। সেই পাঁচ রাজ্যের মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গ। তাই ফের পাঁচ রাজ্যে কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠাচ্ছে কেন্দ্র। তবে দিনক্ষণ চূড়ান্ত হয়নি। 

গত মার্চে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার পর বিভিন্ন রাজ্যের পরিস্থিতি দেখতে বিশেষজ্ঞ দল পাঠিয়েছিল কেন্দ্র। এ রাজ্যেও বেশ কয়েকবার ঘুরে গিয়েছেন তাঁরা। প্রথমদিকে রাজ্যের করোনা মোকাবিলা পদ্ধতিতে খুব সন্তোষজনক রিপোর্ট না দেওয়াকে কেন্দ্র করে কেন্দ্র বনাম রাজ্যের চাপানউতোর শুরু হয়। পরবর্তীতে অবশ্য কেন্দ্রীয় দল বেলেঘাটা আইডি হাসপাতালের পরিকাঠামো এবং চিকিৎসা পদ্ধতি দেখে প্রশংসা করেছে। আবারও তাঁরা আসছেন রাজ্যের পরিস্থিতি খতিয়ে দেখতে। বৃহস্পতিবার এমনই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। সেদিনই চারটি দলকে পাঠানো হয়েছে হরিয়ানা, রাজস্থান, গুজরাত ও মণিপুরে। বাংলা বাদে দিল্লি, মহারাষ্ট্র, কেরলে কেন্দ্রীয় প্রতিনিধিদল পাঠানো হতে পারে।

Comments
Loading...