আশ্রমের নাবালিকাদের ধর্ষণের অভিযোগে ‘গডম্যান’ এর বিরুদ্ধে ইন্টারপোলের রেড কর্নার

স্বঘোষিত ধর্মগুরু বীরেন্দ্র দেবের বিরুদ্ধে একাধিক নাবালিকাকে ধর্ষণ ও বন্দি করে রাখার অভিযোগ উঠেছে।

আশ্রম ঈশ্বরীয় আধ্যাত্মিক বিদ্যালয়ের ‘গভম্যান’ বীরেন্দ্র দেব দীক্ষিতের বিরুদ্ধে ইন্টারপোল লাল সতর্কতা জারি করল। স্বঘোষিত ধর্মগুরু বীরেন্দ্র দেবের বিরুদ্ধে একাধিক নাবালিকাকে ধর্ষণ ও বন্দি করে রাখার অভিযোগ উঠেছে।

বছরের পর বছর ধরে একাধিক নাবালিকা মহিলাকে আশ্রমে বন্দি করে ধর্ষণ করেছেন। স্বঘোষিত ‘গডম্যান’ এর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ থাকলেও তাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। ৭৯ বছরের ধর্মগুরু বীরেন্দ্র দেবের বিরুদ্ধে মামলা দায়ের করা হলে গা-ঢাকা দেন তিনি। পুলিশের অনুমান দেশ ছেড়ে নেপালে লুকিয়ে আছেন বীরেন্দ্র দেব।

২০১৭ সালে ডিসেম্বর মাসে পুলিশি রেড চালানো হয় সেই আশ্রমে। প্রায় ৬৭ জনকে উদ্ধার করা হয়েছিল। তাদের মধ্যে বেশিরভাগই ছিল নাবালিকা। কয়েকজন নাবালিকা অভিযোগ জানিয়েছিল, ছোট ছোট কুঠুরিতে তাদের বন্দি করে রাখা হতো। ধর্মপ্রচারের নামে তাদের পরিবারের সঙ্গে দেখা করতে দেওয়া হতো না এবং দিনের-পর-দিন চলত ধর্ষণ আর শারীরিক অত্যাচার।

২০১৯ সালের জুনে এক নাবালিকা ধর্ষণের অভিযোগে বীরেন্দ্রর বিরুদ্ধে চার্জশিট পেশ করে সিবিআই। সিবিআইয়ের দাবি, ১৯৯৯ সালে উত্তরপ্রদেশ-সহ দিল্লির রোহিণী এবং কম্পিলে নিজের আশ্রমে ওই নাবালিকাকে ধর্ষণ করেন বীরেন্দ্র। সেই সঙ্গে পলাতক ‘গডম্যান’ বীরেন্দ্রর খোঁজখবর দিলে ৫ লক্ষ টাকার পুরস্কারও ঘোষণা করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাটি।

Comments
Loading...