নারদ কাণ্ডে প্রথম গ্রেফতার আইপিএস মির্জা, এরপর সিবিআইয়ের নিশানায় কে, জল্পনা

নারদ কাণ্ডে আইপিএস অফিসার এস এম এইচ মির্জাকে গ্রেফতার করল সিবিআই। বৃহস্পতিবার সিবিআই তাঁকে গ্রেফতার করে। নারদ ঘুষ কাণ্ডে এই প্রথম কাউকে গ্রেফতার করল সিবিআই।
২০১৬ বিধানসভা ভোটের ঠিক আগে নারদ কাণ্ডের ভিডিও প্রকাশ্যে আসে। সাংবাদিক ম্যাথু স্যামুয়েলের প্রকাশ করা সেই ভিডিওতে তৃণমূলের একাধিক নেতা, মন্ত্রী, কলকাতার মেয়র সহ আইপিএস মির্জাকে টাকা নিতে দেখা গিয়েছিল। সেই সময় প্রকাশ্যে এসেছিল, তৎকালীন তৃণমূল নেতা মুকুল রায়ের হয়ে টাকা নিয়েছিলেন মির্জা।
নারদ কাণ্ডের ফুটেজ সামনে আসার পর তোলপাড় পড়ে যায় রাজ্য রাজনীতিতে। নারদ কাণ্ডই ২০১৬ বিধানসভা ভোটের প্রধান ইস্যুতে পরিণত হয়। পরে সেই ঘটনার তদন্ত শুরু করে সিবিআই। তদন্তে সিবিআই ফুটেজে টাকা নিতে দেখা যাওয়া সমস্ত তৃণমূল নেতাকে জিজ্ঞাসাবাদ করে। এমনকী তাঁদের গলার স্বরও রেকর্ড করা হয়। বারবার জেরা করা হয়েছিল আইপিএস অফিসার মির্জাকেও। অবশেষে এদিন এই ঘুষ কাণ্ডে প্রথম কাউকে গ্রেফতার করল। প্রশ্ন উঠছে, যাঁর হয়ে মির্জা টাকা নিয়েছেন বলে অভিযোগ উঠেছিল, সেই মুকুল রায় এই মুহূর্তে বিজেপির নেতা। ফলে মির্জাকে গ্রেফতার করার পর মুকুল রায়ের ভবিষ্যৎ নিয়েও প্রশ্ন উঠে গেল।

Comments
Loading...