আজ আইএসএল-এর উদ্বোধন, প্রথম ম্যাচেই নামছে এটিকে

আজই ঢাকে কাঠি পড়ছে দেশের সেরা ফুটবল লিগ আইএসএলের। রবিবার এই লিগের উদ্বোধন হবে কেরালার কোচিতে। উদ্বোধনী ম্যাচেই মাঠে নামছে কলকাতার দল এটিকে। প্রতিপক্ষ কেরালা ব্লাস্টার্স। বারবারই আইএসএল-এর মঞ্চে প্রতিদ্বন্দ্বিতা দেখা গেছে এই দুই দলের। এটিকে দু’বারের চ্যাম্পিয়ন। কেরালা ব্লাস্টার্স দু’বারের ফাইনালিস্ট। তাই উদ্বোধনী ম্যাচেই এই দুই দলের টানটান লড়াইয়ের অপেক্ষায় রয়েছেন ভারতীয় ফুটবল সমর্থকরা।
নির্বাসনের জন্য প্রথম ম্যাচে এটিকে পাবে না দলের দুই ভারতীয় ফুটবলার জবি জাস্টিন এবং আনাসকে। রক্ষণ এবং আক্রমণভাগের এই দুই ফুটবলারকে ছাড়াই মাঠে নামবে এটিকে। কলকাতার দলের দায়িত্বে ফিরে এসেছেন তাদের আইএসএল চাম্পিয়ন করা হাবাস। প্রথম ম্যাচের আগে এটিকে কোচ বলছেন, আরেকবার আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার জন্য তিনি বদ্ধপরিকর। আর তাই প্রথম ম্যাচে কেরালার বিরুদ্ধে জয় চাইছেন হাবাস। জয়ের জন্য এটিকে তাকিয়ে আছে তারকা স্ট্রাইকার রয়কৃষ্ণের দিকে।
কেরালা কোচ এলকো শাতোরি ভারতীয় ফুটবলের পুরনো মুখ। প্রথম ম্যাচে নামার আগে তিনি বলছেন, ‘প্রথম ম্যাচ সব সময় কঠিন। আর ঘরের মাঠে দর্শকদের চাহিদা অনেক বেশি থাকে। প্রতিপক্ষ এটিকে দারুণ দল। এবারের লিগে অন্যতম শক্ত প্রতিদ্বন্দ্বী।’
দু’দলের কোচই প্রতিপক্ষকে সমীহ করছেন। আর সমীহের আবহেই ছিনিয়ে নেওয়ার পরিকল্পনা করছেন। গত মরসুমটা খুব একটা ভালো যায়নি এটিকের। এখন দেখার তারা জয় দিয়ে আইএসএল অভিযান শুরু করতে পারে কিনা।

Comments
Loading...