সাংবাদিকদের অসৎ বলে আক্রমণ প্রজ্ঞা সিংহ ঠাকুরের, বিজেপি সাংসদের বিরুদ্ধে মামলা

ফের বিতর্কিত মন্তব্য করলেন ২০০৮ সালের মালেগাঁও বিস্ফোরণ মামলায় অভিযুক্ত তথা ভোপালের বিজেপি সাংসদ প্রজ্ঞা সিংহ ঠাকুর। এবার তাঁর আক্রমণ সাংবাদিকদের। নিজের নির্বাচন ক্ষেত্রের সাংবাদিকদের অসৎ বলে অভিযোগ করেছেন ভোপালের বিজেপি সাংসদ। প্রজ্ঞা সিংহ ঠাকুরের এই মন্তব্যের পর মধ্য প্রদেশের সেহোর থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন জেলার সাংবাদিকরা। সাংসদ তাঁর অভিযোগের স্বপক্ষে প্রমাণ দিতে না পারলে তাঁকে বয়কটের ডাক দিয়েছেন সাংবাদিকরা।

গত মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষ্যে একটি অনুষ্ঠান থেকে বিতর্কিত মন্তব্য করেন প্রজ্ঞা সিংহ ঠাকুর। অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে বিজেপি সাংসদের তোপ, এঁদের একজনও সৎ নন। সেই সময় তাঁর দলের এক কর্মী জানান, ক্যামেরা চলছে। যদিও তাতে চুপ থাকেননি প্রজ্ঞা সিংহ ঠাকুর। তাঁর কথায়, আমি বলছি শুনুন, সেহোর জেলার প্রত্যেক সাংবাদিকই অসৎ। বিজেপি সাংসদের এই অতর্কিত আক্রমণে কার্যত চমকে যান উপস্থিত সাংবাদিকেরা। পরে সেহোর থানায় সাংসদের বিরুদ্ধে অভিযোগ জানান তাঁরা। মধ্য প্রদেশের সেহোর জেলার সাংবাদিক দয়াল গোহিয়া জানান, যে অভিযোগ প্রজ্ঞা সিংহ ঠাকুর তুলেছেন, তার স্বপক্ষে প্রমাণ না দিতে পারলে তাঁকে বয়কট করবেন তাঁরা।

লোকসভা ভোটের আগে থেকেই একের পর এক বেফাঁস মন্তব্য ও অভিযোগ করে বিতর্ক তৈরি করেছেন ২০০৮ সালের মালেগাঁও বিস্ফোরণ মামলার অভিযুক্ত বিজেপি নেত্রী প্রজ্ঞা সিংহ ঠাকুর। গত জুলাই মাসে তাঁর বিতর্কিত মন্তব্য ছিল, শৌচালয় বা নালা পরিষ্কারের জন্য তিনি সাংসদ হননি। প্রধানমন্ত্রী মোদী তাঁর স্বচ্ছ ভারত অভিযান কর্মসূচি নিয়ে যখন লাগাতার প্রচার চালাচ্ছেন, তখন তাঁর দলের সাংসদের এমন মন্তব্যে অস্বস্তিতে পড়ে বিজেপি। এবার সাংবাদিকদের দিকে আঙুল তুলে ফের বিতর্ক সৃষ্টি করলেন ভোপালের সাংসদ প্রজ্ঞা সিংহ ঠাকুর।

Comments
Loading...