দেশকে ধ্বংস করতে একা কংগ্রেসই যথেষ্ট, ‘হাত’ ধরার পরেই ভাইরাল কানহাইয়া পুরোনো ভিডিও

মঙ্গলবার হাত শিবিরে যোগ দিয়ে প্রথম সাংবাদিক বৈঠকে বলেছিলেন, কংগ্রেস না বাঁচলে দেশ বাঁচবে না। তাই তিনি দেশের বৃহত্তম গণতান্ত্রিক দলে নাম লিখিয়েছেন। আর যোগদানের ২৪ ঘন্টার মধ্যেই ভাইরাল বামেদের পোস্টার বয়ের একটি পুরোনো ভিডিও। যেখানে কোনও একটি সভায় উত্তেজিত কানহাইয়া ভাষণ রাখতে গিয়ে বলছেন, দেশকে ধ্বংস করতে একটা কংগ্রেস পার্টিই যথেষ্ট। ভিডিওটি ট্যুইট করার সঙ্গে সঙ্গেই ঝড়ের গতিতে ভাইরাল হয়ে যায়। ভিডিওটিতে সিপিএম নেতা মহম্মদ সেলিমকেও ‘লাইক’ করতে দেখা গিয়েছে।

পুরোনো এই ভিডিওটিতে দেখা যাচ্ছে, ছাত্রনেতা উত্তেজিত কণ্ঠে বলছেন, আগে দেশের শাসক সম্প্রদায়কে চিনুন। তারপরেই হাত শিবিরকে তাঁর তোপ, দেশের সর্বনাশের জন্য একটা কংগ্রেস পার্টিই যথেষ্ট তার ওপর এখন আবার বিজপি। কানহাইয়ার বক্তব্য শেষ হতে না হতেই তুমুল হাততালির শব্দ ওঠে।

কানহাইয়ার দলবদলের পরেই তাঁকে ঘিরে হাজারও কটাক্ষ ধেয়ে এসেছে বাম কর্মী সমর্থকদের তরফে থেকে। তবে অনেকে আবার কানহাইয়ার দলত্যাগের জন্য সিপিআইকেই দায়ী করেছেন। কানহাইয়ার মতো নেতাদের ধরে না রাখতে পারাটা বামেদেরই ব্যর্থতা বলে দাবি করেছেন তাঁরা।

আর এসবের মাঝেই আবার এক পক্ষ ভিডিওটিকে তেমন গুরুত্ব দিতে নারাজ। তাঁরা ভিডিওটি শেয়ার করে সম্প্রতি বাবুল প্রসঙ্গ মনে করিয়ে দিচ্ছেন। সব মিলিয়ে দলবদলের পরে পরেই পুরোনো ভিডিও ভাইরাল নিয়ে বেশ কিছুটা বিপাকে কানহাইয়া।

Comments
Loading...