মোদীর ভাবনা মিলবে না কেরলে, বললেন রাহুলের প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর আমেঠির পাশাপাশি কেরলের ওয়ানাড আসন থেকে লড়ার সিদ্ধান্ত নিয়ে কটাক্ষ শুরু করেছে বিজেপি। বিজেপি সভাপতি অমিত শাহ মন্তব্য করেছিলেন, আমেঠির ওপর ভরসা না রাখতে পেরেই দক্ষিণে গিয়ে লড়ছেন রাহুল গান্ধী। আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কটাক্ষ ছিল, কংগ্রেস সভাপতির ‘হিন্দু টেরর’ এর জবাব দেবে ওয়ানাড কেন্দ্র। কিন্তু রাহুলের ওই কেন্দ্রের লড়ার সিদ্ধান্ত চূড়ান্ত হতেই ওয়ানাডের প্রার্থী বদলে ফেলল বিজেপি। কংগ্রেসের কাছ থেকে হিন্দু ভোট টানতে ওই কেন্দ্রের পূর্ব ঘোষিত প্রার্থীকে পালটে হিন্দুত্ববাদী সংগঠনের নেতা তুষার ভেল্লাপল্লির নাম ঘোষণা করেছেন অমিত শাহ।
সেই ভেল্লাপল্লি কিন্তু প্রার্থী নির্বাচিত হয়েই জানিয়ে দিলেন, মোদীর বক্তব্যের সঙ্গে একমত নন তিনি। ওয়ানাড কেন্দ্রের বিজেপি প্রার্থী তুষার ভেল্লাপল্লির বক্তব্য, কেরলবাসীর মানসিকতা আলাদা। সাম্প্রদায়িক ভোটের বাঁটোয়ারা কেরলে কাজ করবে না। ওয়ানাডের কালপিট্টার একটি মন্দির কাছ থেকে ‘রোড শো’ শুরুর আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তুষার ভেল্লাপল্লি জানান, কোনও বিশেষ সম্প্রদায় বা ধর্ম নয়, হিন্দু, মুসলিম বা ক্রিশ্চান, সবার ভোট পাওয়ার ক্ষেত্রে আশাবাদী তিনি।
তুষার ভেল্লাপল্লি প্রার্থী হিসেবে বিজেপির প্রথম পছন্দ ছিলেন না। রাহুল গান্ধীর ওয়ানাড কেন্দ্র থেকে ভোটে লড়ার সিদ্ধান্তের কয়েক ঘন্টা পরেই বিজেপি সভাপতি অমিত শাহ ট্যুইট করে ঘোষণা করেছিলেন, ভারত ধর্ম জনসেনার সভাপতি তুষার ভেল্লাপল্লি এনডিএ প্রার্থী হিসেবে রাহুল গান্ধীর প্রতিদ্বন্দ্বিতা করবেন। ভেরাপল্লির ভূয়সী প্রশংসা করে বিজেপি সভাপতি ওই ট্যুইটে জানান, তিনি নিশ্চিত, আসন্ন লোকসভায় কেরলে বিপুল জনসমর্থন পাবে এনডিএ জোট। তবে এনডিএ সমর্থিত প্রার্থী ভেল্লাপল্লিকে লড়াইতেই রাখছেন না কেরলের সিপিএম রাজ্য সম্পাদক কোডিয়ারি বালাকৃষ্ণণ।

Comments
Loading...