১ সেপ্টেম্বর থেকে রাজ্যের মহিলারা লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা পাবেন; সাংবাদিক বৈঠকে ঘোষণা মুখ্যমন্ত্রীর

১ সেপ্টেম্বর থেকেই রাজ্য সরকারের লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা পাবেন মহিলারা। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে জানান, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

সেই সঙ্গে তিনি জানান, ১৬ আগস্ট থেকে রাজ্যে ফের শুরু হচ্ছে দুয়ারে সরকার প্রকল্প। চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। দুয়ারে সরকার ক্যাম্পে গিয়ে স্টুডেন্ট ক্রেডিট কার্ড, স্বাস্থ্যসাথী, খাদ্যসাথীর মত সরকারি প্রকল্পগুলির জন্য আবেদন জমা করা যাবে।

এছাড়াও, এদিন সাংবাদিক বৈঠক থেকে বালি খাদান নিয়ে দুর্নীতির রুখতে নতুন পদক্ষেপের কথা ঘোষণা করেন মমতা। বালি খাদান নীতির কেন্দ্রীকরণ করা হচ্ছে বলে জানান তিনি। জেলা শাসকদের পরিবর্তে খাদানের টেন্ডার দেওয়ার ক্ষেত্রে মুখ্যসচিবের নেতৃত্বে একটি কমিটি গঠনের কথা বলেন তিনি। বালি পাচারের সঙ্গে জড়িত কাউকেই রেয়াত করা হবে না বলে সাফ জানিয়ে দেন মমতা।

স্কুল শিক্ষকদের জন্য উৎসশ্রী প্রকল্পের ঘোষণা করেন মমতা। এই প্রকল্পে সরকারি স্কুলের শিক্ষকেরা নিজেরা নিজেদের বদলির জন্য আবেদন করতে পারবেন রাজ্য সরকারের একটি পোর্টালের মাধ্যমে। এর জেরে বাড়ির নিকট চাকরি করার সুবিধা পাবেন শিক্ষকরা।

হিন্দি সংবাদপত্র দৈনিক ভাস্করের অফিসে ইডি-আয়কর হানা নিয়ে এদিন ফের একবার কেন্দ্রীয় সরকারকে তুলধনা করেন তৃণমূল নেত্রী। তাঁর কথায়, লজ্জার একটা সীমা থাকে দরকার। দু’দিন আগেই পেগাসাস দুর্নীতি ধরা পড়েছে তার মধ্যেই এজেন্সি পাঠিয়ে দিয়েছে। মোদী সরকারকে উদ্দেশ্য করে তাঁর তোপ এভাবে হিটলারী কায়দায় দেশ চালিয়ে আমাদের দমিয়ে রাখা যাবে না। পেগাসাস বিতর্ককে জরুরি অবস্থার থেকেও ভয়ঙ্কর বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী এদিন আরও জানান দিল্লি সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য তিনি PMO থেকে সময় পেয়েছেন। দিল্লি সফরে তিনি মোদীর সঙ্গে বৈঠক করবেন। বেশ কয়েকটি দলের নেতৃত্বের সঙ্গেও তাঁর বৈঠক করার কথা।

Comments
Loading...