আগের চেয়ে ভালো আছেন লতা, তবে আপাতত থাকতে হবে হাসপাতালেই

আগের চেয়ে ভালো আছেন সুর সাম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। সোমবার শ্বাসকষ্টের সমস্যার কারণে তাঁকে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয়। তাঁকে আইসিইউতে রাখা হয়েছে বলে জানা গিয়েছে। মঙ্গলবার তাঁর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে সূত্রের খবর।

ভাইরাল চেস্ট কনজেশন বা শ্বাসকষ্টের কারণে সোমবার মুম্বইয়ের হাসপাতালে ভর্তি করা হয় লতা মঙ্গেশকরকে। আইসিইউতে চিকিৎসার পর তাঁর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে জানানো হয়েছে পরিবারের তরফে। তবে তাঁকে এখনই হাসপাতাল থেকে ছাড়া হচ্ছে না। হাসপাতালে চিকিৎসকদের তত্ত্বাবধানে আরও কয়েকদিন কাটানোর পর তেমন মনে করলে তাঁকে বাড়ি ফেরানো হতে পারে বলে সূত্রের খবর। মঙ্গেশকর পরিবার সূত্রে জানানো হয়েছে, লতা মঙ্গেশকর এখন স্থিতিশীল। সমস্ত প্যারামিটারেই তাঁর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। একজন সঙ্গীতশিল্পী হওয়ায় তাঁর ফুসফুসের শক্তি বাকিদের চেয়ে অনেকটাই বেশি। এজন্যই তিনি একজন প্রকৃত যোদ্ধার মত অসুস্থতা মোকাবিলা করতে সক্ষম হচ্ছেন। অত্যন্ত দ্রুত তাঁর আরোগ্যের খবর জানাতে পারব বলে আশা করছি।

এদিকে সুর সাম্রাজ্ঞীর শারীরিক অবস্থা নিয়ে ছড়িয়েছে চূড়ান্ত বিভ্রান্তি। কোনও কোনও সংবাদমাধ্যম থেকে দাবি করা হয়, সোমবার সন্ধ্যায় তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। আবার উল্টো মতও উঠে আসে একাধিক প্রতিবেদনে। শেষ পর্যন্ত কিংবদন্তি সঙ্গীত শিল্পীর নিজস্ব টিমের তরফে প্রেস বিবৃতি জারি করা হয়। সেখানে লেখা হয়েছে, সতর্কতামূলক ব্যবস্থা হিসেবেই সোমবার লতা জিকে ব্রিচ ক্যান্ডি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সময় মতো অ্যান্টিবায়োটিক এবং সর্বক্ষণ চিকিৎসকের সুবিধার জন্যই এটা করা হয়েছে। তাঁর শারীরিক অবস্থার ক্রমশ উন্নতি হচ্ছে।

লতা মঙ্গেশকরের আরোগ্য কামনা করে অসংখ্য ভক্তের পাশাপাশি ট্যুইট করেছেন শাবানা আজমি, হেমা মালিনীর মত অভিনেতা।

Comments
Loading...