Left-Cong-ISF Alliance: জট ১০-১২ টি আসনে, দু’একদিনের মধ্যে সমস্যা মিটবে, আশাবাদী বাম নেতৃত্ব

জোটের শর্ত অনুযায়ী আব্বাস সিদ্দিকির দলকে ৩০ টি আসন ছাড়ার কথা

একুশের নির্বাচনে বাম কংগ্রেস ধর্ম নিরপেক্ষ জোটের আসন বণ্টনের প্রক্রিয়া শেষের পথে। জোটের অন্যতম শরিক ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের সঙ্গে বামেদের আসন সমঝোতা হলেও কংগ্রেসের সঙ্গে জটিলতা এখনও থেকে গিয়েছে।

জোটের শর্ত অনুযায়ী আব্বাস সিদ্দিকির দলকে ৩০ টি আসন ছাড়ার কথা। যার মধ্যে ২০ টা সিপিএম এবং দশটি কংগ্রেসের তরফে। সূত্রের খবর, উত্তরবঙ্গে মূলত মালদা মুর্শিদাবাদে প্রার্থী দিতে চায় আইএসএফ। এখানেই বেঁকে বসেছে কংগ্রেস। উত্তরবঙ্গে আইএসএফকে কোনও আসন ছাড়তে নারাজ প্রদেশ কংগ্রেস। এমনকী বাম শরিকদেরও আসন ছাড়তে রাজি নয় তারা। তবে দক্ষিণবঙ্গে আসন নিয়ে সমস্যা মিটে গিয়েছে বলে জানা যাচ্ছে। পাশাপাশি কংগ্রেসের দাবি, আব্বাসের দলকে ১০ টি আসন ছাড়া নিয়ে তাদের আপত্তি নেই। কিন্তু তার বিনিময়ে ১০ টি আসন যেন তাদের পুষিয়ে দেয় সিপিএম। সবমিলিয়ে সমঝোতা হয়ে এলেও ১০ থেকে ১২ টি আসন নিয়ে জট থেকে যাচ্ছে। বাম নেতৃত্ব আশাবাদী শীঘ্রই সমাধান সূত্র বের হবে। কাটবে জোট জট।

[আরও পড়ুন- মমতার পাশে তেজস্বী, বিজেপির পরিকল্পনা ফাঁস অখিলেশের]

এদিকে সোমবার ফের একবার আসন রফা নিয়ে বিধান ভবনে বৈঠকে বসছে বামফ্রন্ট এবং প্রদেশ কংগ্রেস।

জোটে জটিলতা থাকলেও জোটবদ্ধ হয়েই যে বাম কংগ্রেস আইএসএফ একুশের নির্বাচনে ঝাঁপাবে তাতে একপ্রকার সিলমোহর পরে গিয়েছে গতকালের ব্রিগেড সমাবেশ থেকে। এখন দেখার বিষয় একুশের হাইভোল্টেজ নির্বাচনে কতটা ছাপ ফেলতে পারে জোট।

Comments
Loading...