ফের জোটবার্তা কংগ্রেসকে, বহরমপুর ও মালদহ দক্ষিণ ছেড়ে আরও ২ কেন্দ্রে প্রার্থী ঘোষণা বামফ্রন্টের

কংগ্রেসকে জোটবার্তা দিয়ে মঙ্গলবার চারটি আসন ছেড়ে প্রার্থী তালিকা ঘোষণা করেছিল বামেরা। ২৪ ঘণ্টা পেরিয়ে যাওয়ার পরও কংগ্রেসের দিক থেকে কোনওরকম ইতিবাচক সাড়া না মেলায় গতবার কংগ্রেসের জেতা চারটির মধ্যে দুটি আসনে প্রার্থী ঘোষণা করে দিল বামফ্রন্ট।

বামফ্রন্টের তরফে মালদা উত্তরে প্রার্থী করা হয়েছে বিশ্বনাথ ঘোষকে এবং জঙ্গিপুর আসনে প্রার্থী জুলফিকার আলি।

এ সত্ত্বেও মালদা দক্ষিণ ও বহরমপুর আসন দুটি ছেড়ে রাখল সিপিএম। তাত্পর্যপূর্ণভাবে বহরমপুরেরই সাংসদ অধীর চৌধুরী, যিনি গত ২০১৬ বিধানসভায় আসন সমঝোতার সময় প্রদেশ কংগ্রেসের সভাপতি ছিলেন। বুধবার বিকেলে এই দুই আসনে প্রার্থী ঘোষণা করা এবং দুটি আসন ছেড়ে রাখার বিষয়টি বামেদের পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বিমান বসু জানিয়েছেন, রাজ্য বামফ্রন্ট বিজেপি ও তৃণমূল বিরোধী ভোট একজায়গায় সমবেত করতে সপ্তদশ লোকসভা নির্বাচনে কংগ্রেস পার্টির সঙ্গে আসন বোঝাপড়া নিয়ে প্রস্তাব দিয়েছিল। কোনও ক্ষেত্রেই অ্যালায়েন্স বা জোট করার লক্ষ্য নিয়ে এই আলোচনা সংগঠিত হয়নি। একইসঙ্গে সিদ্ধান্ত হয়েছিল, কংগ্রেসের গতবারের জেতা ৪ টি আসন ও বামফ্রন্টের জেতা ২ টি আসনে কোনও পারস্পরিক প্রতিদ্বন্দ্বিতা হবে না। এই বক্তব্য কংগ্রেস গ্রহণ করেছিল, বলেও প্রেস বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

Comments
Loading...