যাত্রী সুবিধার্থে ৮১টি লোকাল চালাবে দক্ষিণ পূর্ব রেল! শুরু হল প্রস্তুতি

লকডাউনের পর সব কিছু আস্তে আস্তে স্বাভাবিক হলেও ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি এ পর্যন্ত। অবশেষে রেল রাজ্য বৈঠকের মাধ্যমে আগামী ১১ নভেম্বর বুধবার থেকে রাজ্যে শুরু হচ্ছে লোকাল ট্রেন চলাচল। দক্ষিণ পূর্ব রেল সিদ্ধান্ত নিয়েছে, ৪০ জোড়া অর্থাৎ ৮১ খানা ট্রেন চালাবে তারা।

হাওড়া থেকে খড়গপুর, মেদিনীপুর, পাঁশকুড়া, আমতা শাখায় শুরু হচ্ছে লোকাল ট্রেন পরিষেবা। এছাড়া শালিমার, সাঁতরাগাছি, দিঘা থেকেও চালানো হবে বেশ কয়েকটি লোকাল।

তবে এ পর্যন্ত দক্ষিণ পূর্ব রেল জানিয়েছে, “হাওড়া থেকে প্রথম ট্রেন ছাড়বে ভোর রাত ২টো ৪০ মিনিটে। এই ট্রেনটি যাবে মেদিনীপুর অবধি। হাওড়া থেকে মেদিনীপুর যাওয়ার জন্যে শেষ ট্রেন ছাড়বে রাত ৮ টা ১৫ মিনিটে।

প্রথমে সিদ্ধান্ত নেওয়া হয় যে একসাথে ৩৪টি লোকাল চালানো হবে। পরে যাত্রী চাহিদার কথা বিবেচনা করে একসাথে ৮১ টি লোকাল চালানোর কথা বলা হয়েছে।

ইতিমধ্যেই দক্ষিণ পূর্ব রেলের খড়গপুর ডিভিশন প্রস্তুতি শুরু করে দিয়েছে রেল চলাচলের। ছোট বড় অনেক গুলি গেট বসানো হয়েছে যাতে শান্তিপূর্ণ ভাবে ঢোকা বেরোনো করা যায়। জায়গায় জায়গায় থার্মাল স্ক্রীনিং বসানো হচ্ছে। আর যাত্রীরা মাস্ক পরে আছে কিনা তার দিকেও নজর দেওয়া হবে।

Comments
Loading...