এবছরের ১৮ মার্চ নিউজ পোর্টাল TheWire এর ওপিনিয়ন বিভাগে প্রকাশিত হয়েছিল তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর একটি লেখা। দেশের অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি রঞ্জন গগৈ এবং তাঁকে কেন্দ্র করে ঘটনা প্রবাহের গতি প্রকৃতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন তৃণমূল সাংসদ। গগৈয়ের পর এবার দেশের বর্তমান প্রধান বিচারপতিকে ঘুরিয়ে নিশানা করলেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ। মহুয়া মৈত্রের কটাক্ষ বর্তমান প্রধান বিচারপতি এস এ বোবদের দামী মোটরসাইকেলে বসা ছবি নিয়ে।

প্রধান বিচারপতি বোবদের একটি ছবি সোমবার গোটা দেশে ভাইরাল হয়। একটি দামী মোটরসাইকেলে বসে আছেন বোবদে। অনেকেই অভিযোগ করেন, বিজেপি নেতার ছেলে ৫০ লক্ষ টাকা দামের মোটরসাইকেলে বসে রয়েছেন দেশের প্রধান বিচারপতি।
সেই ছবিকে তুলে ধরে সোমবার ট্যুইট করেন মহুয়া মৈত্র। লেখেন, মোটরবাইকের উপর বসে পোজ দিলেই তা ম্যাচো (পৌরুষ) নয়, আসল পুরুষত্ব ন্যায়ের পক্ষে দাঁড়ানো।

কিন্তু প্রধান বিচারপতিকে ন্যায়ের পাশে দাঁড়ানোর কথা বলে কী মনে করিয়ে দিতে চেয়েছেন তৃণমূল সাংসদ, তা নিয়ে স্বাভাবিকভাবেই জল্পনা তৈরি হয়েছে। আর এই প্রসঙ্গেই উঠে আসছে অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের সাংসদ হওয়ার প্রসঙ্গ। কারণ, রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন সুপ্রিম কোর্ট বারবারই সমালোচনার কেন্দ্রে উঠে এসেছে। বিশেষ করে অযোধ্যা রাম মন্দির মামলা, রাফাল মামলা, সিবিআইয়ের অপসারিত প্রধান অলোক ভার্মা মামলা সহ একাধিক গুরুত্বপূর্ণ কেসে রায় দিয়েছিলেন রঞ্জন গগৈ। অধিকাংশ রায় নিয়েই প্রশ্ন উঠেছিল এবং বিতর্ক তৈরি হয়েছিল। অবসরের পরই তিনি রাজ্যসভায় চলে গেলে, তা নিয়ে বিস্ময় প্রকাশ এবং সমালোচনা করেন মহুয়া।
রাজনৈতিক মহলের জল্পনা, ন্যায়ের পাশে দাঁড়ানো বলতে গিয়ে প্রধান বিচারপতিকে কার্যত তাঁর এক্রিয়ার স্মরণ করিয়েছেন তৃণমূল সাংসদ।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

China Bhutan Land Conflict
Roshni Bhadoria Shines in Board Exam