নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদ করুন গণতান্ত্রিক উপায়ে। আন্দোলন করুন আইন মেনে। উত্তেজনা ছড়াবেন না, কোনও সাম্প্রদায়িক উস্কানিতে প্ররোচনায় পা দেবেন না। কেন্দ্রের নাগরিকত্ব সংশোধনী আইন ও এনআরসি বিরোধী আন্দোলনকারীদের প্রতি বার্তা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির (Mamata Appeal)।
শুক্রবার থেকে নাগরিকত্ব আইনের প্রতিবাদে রাজ্যের বিভিন্ন জায়গায় বিচ্ছিন্ন হিংসার ঘটনা ঘটেছে। এই পরিস্থিতিতে শান্তি বজায় রাখার বার্তা দিল রাজ্য সরকার।
শনিবার সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মুখ্যমন্ত্রীর বার্তা (Mamata Appeal), এ রাজ্যে তাঁর সরকার ক্ষমতায় থাকতে থাকতে নাগরিকত্ব সংশোধনী আইন কিংবা এনআরসি কোনওটাই প্রয়োগ হবে না। তাই কেউ যেন কোনও প্ররোচনায় পা দিয়ে হিংসার আশ্রয় না নেন। মমতার কথায়, কেন্দ্রীয় সরকার আইন পাশ করলেই তা কার্যকরী করতে হয়, এমনটা নয়। তাঁরা আগেই বলে দিয়েছেন যে, এ রাজ্যে এনআরসি কিংবা নাগরিকত্ব আইন কোনওটাই প্রয়োগ করতে দেবেন না। মমতার কথায়, রাজ্যের প্রতিটি বাসিন্দাই নাগরিক। তাই কেউ যেন আইন-শৃঙ্খলা ভঙ্গ না করেন, রাস্তা অবরোধ করে এই আইনের প্রতিবাদ না করেন।

মুখ্যমন্ত্রীর এই ভিডিও বার্তাটি পশ্চিমবঙ্গ পুলিশের অফিশিয়াল ট্যুইটার হান্ডেলেও শেয়ার করা হয়েছে। সেই সঙ্গে পুলিশের তরফে একটি আলাদা পোস্ট করা হয়েছে আন্দোলনকারীদের উদ্দেশে। ট্যুইটে লেখা হয়, সবাই গণতান্ত্রিক উপায়ে আন্দোলন করুন। কিন্তু সড়ক বা রেলপথ অবরোধ করে বিক্ষোভ দেখাবেন না। আমজনতার ভোগান্তি কোনওভাবেই প্রশাসনের তরফে বরদাস্ত করা হবে না বলে ওই ট্যুইটে লেখা হয়। পাশাপাশি, যারা হিংসার পথে যাচ্ছে, তাদের উদ্দেশে পশ্চিমবঙ্গ পুলিশের বার্তা, আন্দোলনের নামে বাসে আগুন লাগালে, ট্রেনে পাথর ছুড়লে বা কোনও সরকারি সম্পত্তি নষ্ট করলে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে পুলিশ।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

Army Called In