ওপিনিয়ন পোল নিয়ে আনন্দবাজার গোষ্ঠীকে আক্রমণ মমতার! ব্যবসার জন্য ভয়, তুললেন প্রশ্ন

অমিত শাহ ভয় দেখিয়েছিলেন তাই সমীক্ষায় তৃণমূলকে কমিয়ে বিজেপিকে বাড়িয়ে দেওয়া হয়েছে

ABP Ananda-Cvoter ওপিনিয়ান পোল নিয়ে তরজা থামছে না। সোমবার নন্দীগ্রামের পর মঙ্গলবার পুরুলিয়ার হুটমুড়া স্কুলের মাঠ থেকে ফের তা নিয়ে সুর চড়ালেন মমতা ব্যানার্জি। এবার সরাসরি অভিযোগ তুললেন অমিত শাহের হুমকিতে ভয় পেয়ে সমীক্ষার ফল বদলে দিয়েছে আনন্দবাজার। 

সোমবার সন্ধে ৭ টা থেকে ABP Ananda চ্যানেলে ওপিনিয়ান পোল দেখানো হয়। সেখানে তৃণমূল ১৫৪-১৬২ টি আসন এবং বিজেপি ৯৮-১০৬ টি আসন পেতে পারে বলে ইঙ্গিত দেওয়া হয়। সমীক্ষার এই ফল নিয়ে প্রশ্ন তুলেছেন তৃণমূল নেত্রী। মমতার বাক্যবাণে বিদ্ধ হয়েছে আনন্দবাজার গোষ্ঠী। 

পুরুলিয়ার সভা থেকে মমতা ব্যানার্জি অভিযোগ করেন, বিজেপি সংবাদমাধ্যমকে কাজে লাগাচ্ছে। সাংবাদিক নয় সংবাদমাধ্যমের মালিকদের চাপ দিয়ে সত্যিকে মিথ্যায় পরিণত করা হচ্ছে। তারপরই তৃণমূল নেত্রী বলেন, গতকাল আনন্দবাজার একটি সমীক্ষা দেখিয়েছে যে বিজেপি ৯২ টি আসন পাবে। কিন্তু আসল সমীক্ষায় তৃণমূল ২১১, বিজেপি ৫১ টি এবং বাদবাকি অন্যান্যরা পাবে বলে জানানো হয়েছিল বলে দাবি মমতার। ওরা অমিত শাহের কথায় আসন সংখ্যা পাল্টে দিল। মমতা ব্যানার্জির সরাসরি অভিযোগ, অমিত শাহ ভয় দেখিয়েছিলেন তাই সমীক্ষায় তৃণমূলকে কমিয়ে বিজেপিকে বাড়িয়ে দেওয়া হয়েছে।

তারপরই মঞ্চের সামনে উপস্থিত সংবাদমাধ্যমের প্রতিনিধিদের উদ্দেশ্য করে মমতার প্রশ্ন, কি সংবাদমাধ্যম কীসের ব্যবসা? লজ্জা করে না? ক্ষমতা আছে পুলওয়ামা নিয়ে বলার? যখনই সংবাদমাধ্যম বলবে তৃণমূল কম পাবে, জেনে রাখবেন যা বলবে তার ৪ গুন পাবে, বলেন তিনি। তৃণমূল নেত্রীর তাৎপর্যপূর্ণ মন্তব্য, বিজেপি চমকাতে পারে আর আমরা পারি না তাই এরকম করা হচ্ছে? 

সবমিলিয়ে ABP Ananda তে দেখানো ওপিনিয়ন পোল সম্প্রচারের ২৪ ঘণ্টা কাটতে চললেও বিতর্কের বিরাম নেই। সেই সূত্রেই মমতা এবার টানলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে।   

Comments
Loading...