BJP কে টাইট দিতে পারে একমাত্র তৃণমূল, বাম-কংগ্রেসকে ভোট না দেওয়ার আহবান মমতার

মুর্শিদাবাদে প্রচার সারলেন মমতা ব্যানার্জি। বরাবর কংগ্রেস-সিপিএমের শক্ত ঘাঁটি মুর্শিদাবাদে মমতার আহবান, বাম-কংগ্রেসকে একটিও ভোট নয়। বিজেপিকে টাইট ও ফাইট দিতে পারে একমাত্র তৃণমূল, তাই সব ভোট পড়ুক সেখানেই। বললেন তৃণমূল নেত্রী। 

বাম-কংগ্রেসের গড় বলে পরিচিত মুর্শিদাবাদ। সেখানে ঘাসফুলের চাষ করতে মমতা ব্যানার্জি পাঠিয়েছিলেন শুভেন্দু অধিকারীকে। তারপর নির্বাচনে তার প্রভাব পড়েছে। কিন্তু একুশের ভোটের আগে সেই শুভেন্দুই বিজেপিতে। ফলে মুর্শিদাবাদ নিয়ে তৃণমূলের চিন্তা কমেনি। গোটা রাজ্যে লড়াই বিজেপির সঙ্গে হলেও মুর্শিদাবাদ জেলায় তৃণমূলকে লড়তে হচ্ছে কংগ্রেস-বামেদের সঙ্গেও। এই প্রেক্ষিতেই মুর্শিদাবাদের ভগবানগোলা, মুর্শিদাবাদ, সাগরদিঘি ও নবগ্রামের প্রার্থীদের হয়ে প্রচারে গিয়ে বিজেপির পাশাপাশি কংগ্রেস-সিপিএমের বিরুদ্ধেও সুর চড়ালেন তৃণমূল নেত্রী। বললেন, বিজেপির সবচেয়ে বড় দালাল হল সিপিএম আর কংগ্রেস। বিজেপির বিরুদ্ধে লড়তে গেলে সব ভোট দিতে হবে তৃণমূলকে। তৃণমূল নেত্রীর আবেদন, দয়া করে ভোট ভাগাভাগি করবেন না। বিজেপিকে হারানোর দায়িত্ব তৃণমূলকে দিন, বলেন মমতা। 

বিরোধীদের শক্ত ঘাঁটি মুর্শিদাবাদে শুধু বিজেপিকে পরাস্ত করলেই যে হবে তা নয়। এদিন তার কথাই বারবার উঠে এলো তৃণমূল নেত্রীর গলায়। জনসভায় উপস্থিত মানুষের উদ্দেশ্যে মমতা ব্যানার্জি বলেন, তৃণমূল জিতবে না ভেবে নিজের ভোট বাম-কংগ্রেসকে দেবেন না। বিজেপির সঙ্গে ওদের সবার ভাব। সেখানে একমাত্র তৃণমূল রয়েল বেঙ্গল টাইগারের মতো লড়াই করছে। মমতা বলেন, মনে রাখবেন, বিজেপিকে ফাইট ও টাইট দিতে পারে একমাত্র তৃণমূল। মুর্শিদাবাদের ২২ টি আসনই তৃণমূলকে জেতানোর আহবান করেন নেত্রী। তাহলেই বিজেপি টাইট, বলেন মমতা। 

কংগ্রেসের ভোট ব্যাঙ্কে থাবা দেওয়ার চেষ্টাও করতে দেখা গেল। মমতা ব্যানার্জি বলেন, আপনারা অনেকদিন ধরে কংগ্রেসকে ভোট দিয়েছেন। কী উন্নতি হয়েছে আপনার? আমি বলি, আগে যা দিয়েছেন দিয়েছেন আর দেবেন না। সবাই মিলে তৃণমূলকে ভোট দিন আর দাঙ্গাবাজ বিজেপিকে রাজ্য ছাড়া করুন, বলেন মমতা ব্যানার্জি।

Comments
Loading...