টাকা রক্ষা করতে BJP’র ওয়াশিং মেশিনে যাঁরা ঢুকছেন তাঁদের শুভেচ্ছা, নাম না করে শুভেন্দুকে কটাক্ষ মমতার

কেউ কেউ ইধার উধার করছে, চিন্তা করবেন না। আগে সুপ্রকাশ গিরির বিরুদ্ধে লড়ে দেখাও

নন্দীগ্রামের ভরা সভা থেকে নাম না করে শুভেন্দু অধিকারীদের আক্রমণ শানালেন মমতা ব্যানার্জি। বললেন কারও কারও অনেক টাকা হয়েছে। সেই টাকা রক্ষা করতে যারা বিজেপিতে যাচ্ছে তাদের শুভেচ্ছা ও অভিনন্দন।

নন্দীগ্রামের সভায় তৃণমূল নেত্রী অধিকারীদের নিয়ে কী বলেন তা নিয়ে তীব্র জল্পনা ছিল। সোমবার নদীগ্রামের ভিড়ে ঠাঁসা সভায় মমতা ব্যানার্জি একবারের জন্যও শুভেন্দুর নাম করলেন না। কিন্তু ঠারেঠোরে বুঝিয়ে দিলেন তিনি এই চ্যালেঞ্জ নিতে তৈরি। এই সূত্রেই মমতা জানিয়েছেন নন্দীগ্রাম থেকে তিনি ভোটে লড়বেন। পাশাপাশি মমতা খোঁচা দিয়েছেন দলবদলুদের। 

সরাসরি কাঁথির অধিকারী বাড়ির দিকে নিশানা করেন মমতা। বলেন, ৩ ধরনের মানুষ আছেন। লোভী, ভোগী ও ত্যাগী। ত্যাগী তাঁরাই যাঁরা কোনও অবস্থাতেই মায়ের কোল ছেড়ে যাবে না। তারপরই মমতার সংযোজন, কারও কারও অনেক টাকা হয়েছে। অনেক অনেক টাকা… সেই টাকা রক্ষা করার জন্যই ওয়াশিং মেশিন পার্টি বিজেপিতে যাচ্ছেন। 

মমতার কথায়, তোমরা যেতেই পারো। তোমাদের সেই স্বাধীনতা আছে। আমি তো বলি গিয়ে ভালই করেছ। 

এর আগেও নাম না করে অধিকারীদের আক্রমণ শানিয়েছেন মমতা। তিনি বলেন, তৃণমূল যখন তৈরি হয়েছিল, আজ যারা ছেড়ে যাচ্ছে, তখন কেউ ছল না। এই আসন থেকে লড়েছিল অখিল গিরি। দলবদলুদের প্রতি মমতার বার্তা, তোমরা প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি এমন কী সারা পৃথিবীর নেতা হও কিন্তু আমি বেঁচে থাকতে বাংলাকে বিজেপির হাতে বিক্রি করতে দেবো না, চ্যালেঞ্জ রইল। এর পরেই শুভেন্দুকে খোঁচা দিয়ে মমতা বলেন, কেউ কেউ ইধার উধার করছে। চিন্তা করবেন না। আগে সুপ্রকাশ গিরির বিরুদ্ধে লড়ে দেখাও।

নিজের বক্তব্যের শেষে আবার মমতা ফিরে আসেন শুভেন্দু প্রসঙ্গে। তবে একবারও নাম নেননি তিনি। মমতা ব্যানার্জি বলেন, আমাকে কেউ চোর বললে আমি তাঁকে পাল্টা চোর বলব না। শুধু বলব ভগবান-আল্লাহ ওদের ক্ষমা কর। ওদের ভুল একদিন বুঝবে। কিন্তু এ জন্য আমার কোনও দুঃখ নেই। তারপর মুখ্যমন্ত্রী বলেন, ঠিক আছে, এতদিন ছিল, যা পেরেছি তাই দিয়েছি। এমন কিছু নেই যা দেওয়া হয়নি। হয়ত এমন কিছু ছিল দেওয়াটা ধরে রাখতে পারিনি। কাজেই ক্ষমা করবেন। শেষে মমতা ব্যানার্জি বলেন, আমি চাই ওঁরা ভাল থাক, সুস্থ থাক, শতায়ু হোক। ভারতের প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি হোক।

Comments
Loading...