জাতীয় স্তরে বিরোধী জোটের সলতে পাকানো শুরু, সোনিয়া, কেজরিওয়ালকে চিঠি মমতার

জাতীয়স্তরে বিজেপির বিরুদ্ধে বিরোধীদের এক জোট করতে মুখ্যমন্ত্রীর এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে

বিজেপির বিরুদ্ধে সনিয়া গাঁধী, অরবিন্দ কেজরিওয়াল সহ ১৪ জন অবিজেপি বিরোধী দলের নেতাকে চিঠি দিয়ে বৈঠকে আহ্বান মমতা ব্যানার্জির। জাতীয়স্তরে বিজেপির বিরুদ্ধে বিরোধীদের এক জোট করতে মুখ্যমন্ত্রীর এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।
চিঠির শুরুতেই মমতা লিখছেন, বিজেপি যেভাবে সংবিধান এবং গনতন্ত্রের উপর আক্রমণ নামিয়ে আনছে তাতে আমাদের এক জোট হওয়া ছাড়া উপায় নেই। সেই কারণেই আমার এই চিঠি। এরপর তাঁর অভিযোগ, স্বাধীনতার পর ভারতে কোনওদিন শাসক দল এবং বিরোধীদের মধ্যে এ ধরনের সম্পর্ক তৈরি হয়নি। এখন রাজ্য সরকারের ক্ষমতাকে খর্ব করতে চাইছে কেন্দ্র। গোটা দেশ জুড়ে একনায়কতান্ত্রিক শাসনব্যবস্থা কায়েম করতে চায় বিজেপি-আরএসএস। এই পরিস্থিতিতে আমাদের একজোট হয়ে লড়াই করতে হবে।

3b6d298f-fc6e-4f6e-9004-439e4f1e3808

3a160216-11e4-48be-af1b-d85c413caa32e0f8a8fb-cfe6-4da0-baf0-b0aa0c958ff2 পশ্চিমবঙ্গ ছাড়া বাকি রাজ্যগুলিতে নির্বাচন পর্ব শেষ হলে এই সংক্রান্ত আলোচনা করে পরিকল্পনা করার প্রস্তাব দিয়েছেন মমতা ব্যানার্জি।
রাত পোহালেই দ্বিতীয় দফায় ভোট বাংলায়। বিধানসভা নির্বাচনের হটসিট নন্দীগ্রামে ভোটের লড়াইয়ে নামবেন মমতা ব্যানার্জি। মূল প্রতিপক্ষ শুভেন্দু অধিকারী। কিন্তু এই লড়াইয়ের ঠিক আগে দেশের বিরোধী নেতৃত্বকে জোট বাঁধার আবেদন জানিয়ে তৃণমূল নেত্রীর চিঠি রাজনৈতিক ভাবে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

Comments
Loading...