ক্ষতিগ্রস্তদের বাড়ি দেবে পুরসভা, দেওয়া হবে শীত পোশাক-খাবার, বাগবাজার থেকে ঘোষণা মুখ্যমন্ত্রীর

বাগবাজার অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শনে মমতা ব্যানার্জি

আগুনে পুড়ে যাওয়া উত্তর কলকাতার বাগবাজার বস্তির প্রায় ১০০টি পরিবারের বাড়ি তৈরি করে দেবে কলকাতা পুরসভা। বৃহস্পতিবার সকালে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করে ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির।

বুধবার সন্ধেয় বাগবাজার ব্রিজ সংলগ্ন বস্তির আগুন ছড়িয়ে পড়ে সংলগ্ন সারদা মায়ের বাড়ির উদ্বোধনী কার্যালয়ে। পুড়ে যায় বস্তি। মায়ের বাড়ির ওই অফিসের গ্রন্থাগার ও বেশ কয়েকটি ঘরেও আগুন ছড়িয়ে পড়ে। পুড়ে খাক হয়ে গিয়েছে আসবাবপত্র।

ক্ষিরোদপ্রসাদ বিদ্যাবিনোদ অ্যাভিনিউ সংলগ্ন সেই জায়গা এদিন পরিদর্শনে যান মুখ্যমন্ত্রী। বলেন, স্থানীয় মানুষ, দমকল, পুলিশ প্রশাসন সবাই মিলে আগুন নেভানোর কাজ করেছে। একটা অঘটন হয়েছে। কিন্তু চিন্তার কোনও কারণ নেই। সবার পাশে আমরা আছি। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের আশ্বস্ত করে মুখ্যমন্ত্রীর ঘোষণা, যাঁর যেখানে ঘর ছিল সেখানেই তৈরি হবে। কলকাতা কর্পোরেশন আগের মতোই আপনাদের বাড়ি তৈরি করে দেবে। সেই সঙ্গে মন্ত্রী শশী পাঁজা এবং ফিরহাদ হাকিমকে মমতা দায়িত্ব দিয়ে জানান, দ্রুত ক্ষতিগ্রস্তদের জন্য চাল- ডাল দিতে হবে এবং ছোটদের জন্য দুধ-বিস্কুটের ব্যবস্থা করতে হবে। এছাড়া মহিলাদের জন্য পাঁচটা করে শাড়ি, পুরুষ ও বাচ্চাদের জন্য পোশাক এবং শীতের জন্য কম্বল দিতে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। জানান, আপাতত বাগবাজার উইম্যানস কলেজে থাকবেন ক্ষতিগ্রস্তরা।

Comments
Loading...